Panchayat Election 2023: 'চোর আমার গায়ে কাদা ছেটাচ্ছে'! দলেরই ব্লক সভাপতির বিরুদ্ধে বিস্ফোরক তৃণমূল বিধায়ক

'ব্লক সভাপতি কয়েকদিন আগে চাকরি দেবার কথা বলে লোকের কাছ থেকে টাকা নেবার অপরাধে অভিযুক্ত হয়ে নাক কান মুলে সেই টাকা ফেরত দিয়েছেন। ফেরত দিতে আমি বাধ‍্য করেছি'।

Updated By: Jun 18, 2023, 10:56 PM IST
Panchayat Election 2023: 'চোর আমার গায়ে কাদা ছেটাচ্ছে'! দলেরই ব্লক সভাপতির বিরুদ্ধে বিস্ফোরক তৃণমূল বিধায়ক

বিধান সরকার: 'প্রমাণিত চোর আমার গায়ে কাদা ছেটাচ্ছে'। দলের ব্লক সভাপতির বিরুদ্ধে বিস্ফোরক তৃণমূল বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী। তাঁর দাবি, 'ব্লক সভাপতি কয়েকদিন আগে চাকরি দেবার কথা বলে লোকের কাছ থেকে টাকা নেবার অপরাধে অভিযুক্ত হয়ে নাক কান মুলে সেই টাকা ফেরত দিয়েছেন। ফেরত দিতে আমি বাধ‍্য করেছি'।

পঞ্চায়েত ভোটের মনোনয়ন পর্ব শেষ। এখন চলছে স্ক্রুটিনি বা মনোনয়ন খতিয়ে দেখার কাজ। শুধু তাই নয়, স্ক্রুটিনিতে জেলায় জেলায় একাধিক আসনে 'জয়ী' তৃণমূল। কীভাবে? কোথাও বিরোধী প্রার্থীদের হুমকি, তো কোথাও আবার মনোনয়ন বাধা দেওয়ার অভিযোগ উঠেছে।

এদিকে হুগলির বলাগড়ে তৃণমূলে 'গোষ্ঠীদ্বন্দ্ব'। সূত্রের খবর, পঞ্চায়েতে প্রার্থী তালিকা প্রকাশের পর থেকে নাকি ক্ষোভ বাড়ছিল শাসকদলের অন্দরে!  যাঁরা প্রার্থী হয়েছেন, তাঁদের অনেকেই মনোনয়ন পেশ করেছেন শেষদিনে।

এদিন বলাগড়ের জিরাটে একটি দলের বিক্ষুদ্ধ কর্মীদের নিয়ে সাংবাদিক সম্মেলন করেন তৃণমূল ব্লক সভাপতি নবীন গঙ্গোপাধ্যায়। তাঁর অভিযোগ, 'পঞ্চায়েত সমিতির গত বোর্ডের ছয় জন কর্মাধ্যক্ষ বাদ পড়েছেন, একাধিক প্রধান, উপপ্রধান এমনকী ব্লক সভাপতি, সহ সভাপতিদেরও টিকিট দেওয়া হয়নি। আর এর পিছনে বিধায়ক মনোরঞ্জন ব্যাপারীর হাত রয়েছে। বিধায়কের বাড়িতে যিনি ঝাঁট দেন তাকেও টিকিট দেওয়া হয়েছে। এসবের মধ্যে রয়েছে টাকার খেলা'।

চুপ করে থাকলেন না বলাগড়ের তৃণমূল বিধায়ক মনোরঞ্জন ব্যাপারীও। ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, 'বলাগড় ব্লকে সর্বমোট পঞ্চায়েত সিট ২২৪, আমি তার মধ‍্যে  পেয়েছি ১০৯ টি টিকিট।  বাকি সব টিকিট পেয়েছে ওই ব্লক সভাপতি। যার নামে বলাগড়ের আকাশে বাতাসে ভাসছে টাকা নিয়ে পঞ্চায়েতে প্রার্থী টিকিট বিক্রির গল্প।  আমি যে টিকিট পেয়েছি কাল সেই টিকিট প্রার্থীদের হাতে তুলে দেব। আমি চ‍্যালেঞ্জ করছি যে কেউ এসে তাদের কারো মুখ থেকে যদি বলাতে পারেন কারো কাছ থেকে আমি পাঁচ পয়সা নিয়েছি  আমি বিধায়ক পদ থেকে ইস্তফা দেব'! 

এদিকে, মনোনয়ন পত্র খুঁটিয়ে দেখার সময়েই বাদ পড়ে গিয়েছেন বহু বিরোধী প্রার্থী। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বহু জায়গায় জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস। হাওড়া গ্রামীণে উদয়নারায়ণপুর, বাগনান ও উলুবেড়িয়া উত্তর বিধানসভা এলাকার এখনও পর্যন্ত মোট ১৯টি গ্রাম পঞ্চায়েতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী তৃণমূল। উদয়নারায়ণপুর বিধানসভার ১৬টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ১৫টি গ্রাম পঞ্চায়েত-ই বিনা প্রতিদ্বন্দিতায় তৃণমূলের দখলে। বাগনান বিধানসভার ১৩টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ৩টি গ্রাম পঞ্চায়েত তৃণমূলের দখলে। ওদিকে উলুবেড়িয়া উত্তর বিধানসভা কেন্দ্রের একটি গ্রাম পঞ্চায়েত ‌চন্দ্রপুর গ্রাম পঞ্চায়েত তৃণমূলের দখলে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.