Humayun Kabir: 'হুজুগে আমুদে লোক', তৃণমূল বিধায়কের জন্মদিনে খরচ ১০ লক্ষ?

 ৭ পাউন্ডের কেক, বাংলাদেশের নায়িকাকে এনে সাংস্কৃতিক অনুষ্ঠান!  'তৃণমূলের বিধায়ক তো, দশ লক্ষ টাকা মামুলি ব্যাপার', কটাক্ষ বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের।

Updated By: Jan 4, 2023, 05:34 PM IST
Humayun Kabir: 'হুজুগে আমুদে লোক', তৃণমূল বিধায়কের জন্মদিনে খরচ ১০ লক্ষ?

সোমা মাইতি: ৭ পাউন্ডের কেক, বাংলাদেশের নায়িকাকে এনে সাংস্কৃতিক অনুষ্ঠান! মুর্শিদাবাদে ১০ লক্ষ টাকা খরচ করে জন্মদিন পালন করলেন তৃণমূল বিধায়ক? তুঙ্গে রাজনৈতিক তরজা।

একসময়ে রাজ্যের মন্ত্রী ছিলেন। এখন মুর্শিদাবাদের ভরতপুরের তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীর। প্রতিবছরই নিজের জন্মদিন পালন করেন তিনি। কিন্তু জাঁকজমকের মাত্রা ছাড়াল এবার! কীভাবে? জন্মদিন ছিল গতকাল, মঙ্গলবার। সকালে নিজের বিধানসভা এলাকায় ৫ হাজার মানুষকে খাওয়ান বিধায়ক। সন্ধেয় সাংস্কৃতিক অনুষ্ঠানে হাজির ছিলেন বাংলাদেশের চারজন নায়ক-নায়িকা। প্রায় মধ্যরাত পর্যন্ত চলল নাচ-গান!

তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীর নিজেই জানিয়েছেন, তাঁর জন্মদিনের অনুষ্ঠানে নাকি বাজেট ছিল ১৭ লক্ষ! খরচ হয়েছে ১০ লক্ষ। তবে অনেকেই অবশ্য বলছেন, অনুষ্ঠানে খরচ ১৭ লক্ষ ছাড়িয়ে গিয়েছে! কেন এমন এলাহি আয়োজন? বিধায়ক বলেন, 'আমার নিজের জন্মদিন। আমার সহকর্মী, বন্ধুবান্ধব, আত্মীয়স্বজন, একসঙ্গে যাঁরা পথ চলি, রাজনীতি করি, তাঁদের নিয়ে একটু আনন্দ করা। দীর্ঘদিন পর তৃণমূল কংগ্রেস ভরতপুর বিধানসভায় জয়লাভ করেছে। যখন নির্বাচিত হই, তখন আমরা কড়া অনুশাসনের মধ্য়ে ছিলাম। কোভিড-১৯ চলছিল। আমাদের কর্মীদের একটা ইচ্ছা ছিল'।

এদিকে পঞ্চায়েত ভোটের আগে দলের কর্মীদের মানুষের কাছে পৌঁছে যাওয়ার নির্দেশ দিয়েছেন তৃণমূলনেত্রী। তাঁর বার্তা, 'আমি কী পাব সেদিকে আশা না করে সঠিকভাবে চলুন, সত্ভাবে চলুন, মাথা উঁচু করে চলুন। ভালো কাজ করলে পাড়ায় বলবে ছেলেটা খুব সত্। এর থেকে বড় সার্টিফিটেক আর কেউ দেবে না। লোভ সম্বরণ করুন'। 

আরও পড়ুন: Money Laundering: এবার আসরে ইডি, পান্ডে ব্রাদার্সের ১০০ কোটির তদন্তে নামল কেন্দ্রীয় সংস্থা

তাহলে? বিজেপি সভাপতির সুকান্ত মজুমদারের কটাক্ষ, 'তৃণমূলের বিধায়ক তো, দশ লক্ষ টাকা মামুলি ব্যাপার। আমি হলে চিন্তা করতে হত, দশ লক্ষ টাকা কোথা থেকে খরচ করব। ভগবান তাঁদের সৃষ্টি করেছে তৃণমূলের বিধায়ক বানানোর জন্য! মুখ্যমন্ত্রী গরীব মানুষ। দশ লক্ষ টাকা তো খরচ করবেনই তাঁর বিধায়ক'। তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, 'কেউ যদি নিজের ক্ষেত্রে নিজের মতো করে অনুষ্ঠান করেন এবং তারজন্য বাকিদের উপর চাপ না পড়ে। জন্মদিন করেছে ৬০ বছরে। একেবারেই ব্যতিক্রমী, বিচ্ছিন্ন ঘটনা। এমনিতেই হুজুগে আমুদে লোক'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.