'আয়ূষ্মান ভারত প্রকল্প রয়েছে এমন ৫ রাজ্যে করোনা সংক্রমণ বেশি, রাজ্যপালের অভিযোগ ভিত্তিহীন'

রাজ্যে অমিত শাহের আগমন নিয়ে সৌগত রায় বলেন, অমিত শাহ আসছেন, আসতেই পারেন। বাংলায় ঘুরে যান

Updated By: Nov 1, 2020, 08:02 PM IST
'আয়ূষ্মান ভারত প্রকল্প রয়েছে এমন ৫ রাজ্যে করোনা সংক্রমণ বেশি, রাজ্যপালের অভিযোগ ভিত্তিহীন'
ছবি-নিজস্ব

নিজস্ব প্রতিবেদন: করোনার সময়ে রাজ্যে স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে, রাজ্যপালের এমন দাবি উড়িয়ে দিলেন তৃণমূল সাংসদ সৌগত রায়।

রবিবার নিমতায় জি ২৪ ঘণ্টাকে সৌগত রায় বলেন,  রাজ্য একটা স্বাস্থ্যসাথী প্রকল্প আছে। যেটা মানুষকে আরও বেশি উপকার করছে। আরও বেশি টাকা দিচ্ছে রাজ্য। দেশের যে পাঁচটি রাজ্যে কোভিড সংক্রমণ সব থেকে বেশি সেখানে আয়ুষ্মান ভারত প্রকল্প গ্রহণ করা হয়েছে। সুতরাং রাজ্যপালের মন্তব্য ভিত্তিহীন। রাজ্য কোভিড মোকাবিলায় যতটা করার সম্ভব ততটা করছে। আয়ুষ্মান ভারত প্রকল্পের সঙ্গে কোভিড মোকাবিলার কোন সম্পর্ক নেই।

আরও পড়ুন-করোনা আবহে বিক্রি তলানিতে, এর উপর বাজি বন্ধের মামলার খবর পেয়ে আতঙ্কিত ব্যবসায়ীরা

অন্যদিকে, রাজ্যপালের ডিএম-এসপি-দের সতর্ক করার অভিযোগ প্রসঙ্গে বলেন, আমি শুনিনি ভারতবর্ষে কোন রাজ্যপাল এরকম সংবিধানবিরোধী কথা বলে। ডিএম এবং এসপি-রা হচ্ছেন আইএএস-আইপিএস। তারা সংবিধানের ৩১২ নং ধারা অনুযায়ী কাজ করেন। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে গেলে ৩১১ ধারায় নিতে হয়। রাজ্যপালের কোন অধিকারই নেই তাদের ভয় দেখানো, তাদের নিয়ে কথা বলা, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার। সংবিধানেই তার অধিকার নেই।

রাজ্যে অমিত শাহের আগমন নিয়ে সৌগত রায় বলেন, অমিত শাহ আসছেন, আসতেই পারেন। বাংলায় ঘুরে যান। এরসঙ্গে তৃণমূলের কোন যোগ নেই। অমিত শাহ আসছেন বিজেপির মধ্যে যে গণ্ডগোল হচ্ছে তা মেটাবার জন্য। রোজই খবরে আসছে দিলীপ ঘোষ অসন্তুষ্ঠ, মুকুল রায় গোষ্ঠী শক্তিবৃদ্ধি করছে, যুব সংগঠন যেখানে সেখানে লাফিয়ে পড়ছে। 

আরও পড়ুন-কমলো হিমোগ্লোবিন-প্লেটলেট, লড়াই জারি সৌমিত্রর  

রেল ও রাজ্যের বৈঠক প্রসঙ্গে বলেন, গতকাল হাওড়া স্টেশনে লোকের ওপরে লাঠিচার্জের পরেই মুখ্যসচিব উদ্যোগ নেন। স্বরাষ্ট্রসচিব চিঠি লেখেন রেলকে। যেভাবে মেট্রো চালানো হয়েছিল কেন্দ্র ও রাজ্য আলোচনা করে সেইভাবে আলোচনা করে যাতে লোকাল ট্রেন চালানো যায় সেজন্য আগামিকাল বৈঠক হবে। মুখ্যসচিব স্বয়ং উপস্থিত থাকবেন। এটাই ভাবার, হঠাৎ লোকাল ট্রেন খুলে গেলে করোনা বেড়ে যাবে কিনা। সব দিক বিবেচনা করে রাজ্য সরকার ও রেল সিদ্ধান্ত নেবে। যেটা ভালো সেটাই করা হবে।

.