ব্যারাকপুরে ড্যামেজ কন্ট্রোল কমিটি গড়ল তৃণমূল কংগ্রেস

বুধবার ওই কমিটি বৈঠক করবে।

Updated By: May 28, 2019, 07:49 PM IST
ব্যারাকপুরে ড্যামেজ কন্ট্রোল কমিটি গড়ল তৃণমূল কংগ্রেস

নিজস্ব প্রতিবেদন: ব্যারাকপুরে নির্বাচনী বিপর্যয় তো আগেই হয়েছিল। এবার ওই লোকসভার চারটি পুরসভাও তৃণমূল কংগ্রেসের হাতছাড়া হতে চলেছে। তারই মাঝে ব্যারাকপুরে নিজেদের হারানো জমি ফিরে পেতে তত্পর হল তৃণমূল।

মঙ্গলবার উত্তর ২৪ পরগনার মধ্যমগ্রামে দলের কার্যালয়ে তৃণমূল কংগ্রেসের একটি বৈঠক ছিল। ওই বৈঠকেই ব্যারাকপুরের জন্য একটি ড্যামেজ কন্ট্রোল কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। ওই কমিটিতে রয়েছেন উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূলের সভাপতি তথা মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, বিধায়ক নির্মল ঘোষ, পার্থ ভৌমিক, তাপস রায়, রথীন ঘোষ, ব্রাত্য বসু, পূর্ণেন্দু বসু, সুজিত বসু ও মদন মিত্র।

আরও পড়ুন: ইদের আগে মোটা বোনাস ঘোষণা নবান্নের, আপাতত পাবেন মুসলিম কর্মচারীরা

এদিনের বৈঠকের শেষে জ্যোতিপ্রিয় মল্লিক জানান, বুধবার ওই কমিটি বৈঠক করবে। তার পর ব্যারাকপুরের পরিস্থিতি সামলাতে পরবর্তী পদক্ষেপ করবে ওই কমিটি। একই সঙ্গে ওই কমিটির কাজ দলের আক্রান্ত কর্মীদের পাশে দাঁড়ানো। প্রয়োজনে তাঁদের ঘরে ফেরানোর প্রক্রিয়াতেও কাজ করবে ওই কমিটি। একই সঙ্গে বাড়তি দায়িত্ব দেওয়া হয়েছে নোয়াপাড়ার বিধায়ক সুনীল সিংকে।

তৃণমূলের একটি সূত্রে খবর, বৈঠকে জ্যোতিপ্রিয় মল্লিক সকলকে একসঙ্গে কাজ করার বার্তা দিয়েছেন। সব দলীয় কার্যালয় নিয়মিত সকাল-বিকেল খুলে বসতেও নির্দেশ দিয়েছেন। কড়া হাতে গোষ্ঠীকোন্দল আটকানোর বার্তাও দেওয়া হয়েছে বৈঠকে।

আরও পড়ুন: স্বপ্নের উড়ান! উচ্চমাধ্যমিকে তৃতীয় স্থানাধিকারী বর্ণালীর পড়াশোনার ব্যয়ভার নিল সমবায় ব্যাঙ্ক

বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, দখল হয়ে যাওয়া পার্টি অফিস উদ্ধার করতে হবে। মেরুকরণ ও সাম্প্রদায়িক রাজনীতি আটকাতে ব্যবস্থা নিতে হবে। মানুষকে তৃণমূলের দিকে ফিরিয়ে আনতে হবে।

যদিও পরে সাংবাদিকদের সামনে বর্তমান রাজনৈতিক পরিস্থিতিকে তৃণমূলের জন্য ক্রাইসিস পিরিয়ড বলে মানতে রাজি হলেন না তৃণমূল বিধায়ক তথা মন্ত্রী তাপস রায়। তাঁর দাবি, এর থেকে আরও অনেক বড় সংকট বাম আমলে তৃণমূল কংগ্রেস সামলেছে।

আরও পড়ুন: রাজ্য মন্ত্রিসভায় রদবদল, রবীন্দ্রনাথ - গৌতমের ডানা ছাঁটছেন মমতা, ফিরছেন সুব্রত

একই সঙ্গে ঘরছাড়া তৃণমূল কংগ্রেস কর্মীদের ঘরে ফেরানোর প্রক্রিয়াও শুরু হয়েছে বলে জানিয়েছেন রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। একই সঙ্গে কোথাও কোনও ভুল হয়ে থাকলে দলের তরফে সাধারণ মানুষের কাছে ক্ষমা চাওয়া হবে।

এদিকে শনিবার ভাটপাড়ায় মিছিলের কর্মসূচি রয়েছে তৃণমূলের। সেই মিছিলে ববি হাকিম, শুভেন্দু অধিকারী-সহ শীর্ষস্তরের একাধিক তৃণমূল নেতা উপস্থিত থাকতে পারেন।

.