বেআইনি বালি তোলার প্রতিবাদ করে আক্রান্ত খোদ শাসকদলের কাউন্সিলর

Updated By: Jul 27, 2017, 07:22 PM IST

ওয়েব ডেস্ক : প্রতিবাদ করে আক্রান্ত খোদ শাসকদলের কাউন্সিলর। নেপথ্যে বালি মাফিয়া চক্র। আজ নৈহাটির রামঘাটে বেআইনি বালি তোলার প্রতিবাদ করেন কাউন্সিলর গণেশ দাস। তখনই তাঁকে ঘিরে ধরে স্থানীয় বালি ব্যবসায়ী মনোজ দাস ও তাঁর দলবল। ধাক্কাধাক্কি, হুমকি সবই চলে।

পুকুর চুরি নয়। এতো একেবারে নদীর চরটাই চুরি করতে বসেছে বালি মাফিয়ারা। নৈহাটিতে গঙ্গার পার জুড়ে চলছে বেআইনি বালি তোলার রমরমা কারবার। এমনই তাদের দাপট, যে প্রতিবাদ করে রেহাই পেলেন না স্থানীয় কাউন্সিলরও।

নৈহাটি পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর ও চেয়ারম্যান ইন কাউন্সিল গণেশ দাস।  বৃহস্পতিবার সকালে নৈহাটির রামঘাটে পৌছে যান তিনি। সেখানে তখন রমরমিয়ে চলছে বালি তোলার কাজ। গণেশ দাস প্রতিবাদ করতেই চড়াও হয় স্থানীয় বালি ব্যবসায়ী মনোজ দাস ও তার দলবল।

নৈহাটি থানায় অভিযোগ দায়ের করেছেন গণেশ দাস। তাঁর অভিযোগ, দীর্ঘদিন ধরে বেআইনি বালি তোলার প্রতিবাদ করছেন তিনি। প্রশাসনের বিভিন্ন মহলে চিঠিও লিখেছেন। লাভ হয়নি। তবে প্রতিবাদে অনড় তিনি। খোদ কাউন্সিলর নিগৃহীত হওয়ায়  নিরাপত্তাহীনতায় ভুগছেন এলাকাবাসী।

বেআইনি বালি তোলার অভিযোগ পেয়ে সরেজমিনে নৈহাটিতে গঙ্গার পারবর্তী এলাকা ঘুরে দেখেন পোর্ট ট্রাস্টের প্রতিনিধিরা। এবিষয়ে প্রশাসনের বিভিন্ন দফতরে অভিযোগ জানিয়েছে পোর্ট ট্রাস্ট।

আরও পড়ুন, মুকুটমণিপুর বাঁধ থেকে জল ছাড়ায় বাঁকুড়ার বিস্তীর্ণ এলাকায় নতুন করে বন্যার আশঙ্কা

.