Nandigram Dibas: 'CBI-ED থেকে বাঁচতে BJP-তে শুভেন্দু', তোপ কুণালের; যত ইঞ্জেকশন দিচ্ছি, মালিক তত চাকরদের পাঠাচ্ছে:শুভেন্দু

যত ইঞ্জেকশন দিচ্ছি, মালিক তত চাকরদের গালাগালি দিতে পাঠাচ্ছে:শুভেন্দু

Updated By: Mar 14, 2022, 06:11 PM IST
Nandigram Dibas: 'CBI-ED থেকে বাঁচতে BJP-তে শুভেন্দু', তোপ কুণালের; যত ইঞ্জেকশন দিচ্ছি, মালিক তত চাকরদের পাঠাচ্ছে:শুভেন্দু

নিজস্ব প্রতিবেদন: নন্দীগ্রাম দিবসকে (Nandigram Dibas) কেন্দ্র করে উত্তেজনা। শহিদ বেদি থেকে তৃণমূলের (TMC) মালা সরানোর অভিযোগ। বিজেপির (BJP) বিরুদ্ধে অভিযোগ। মালা সরানোর বিরোধিতায় সরব শাসকদল। পাল্টা বিজেপির (BJP) দাবি, শহিদ বেদিতে সম্মান জানাতে তৃণমূলের (TMC) জন্য বরাদ্দ সময় শেষ হয়ে গিয়েছে। কিন্তু তারপরেও শাসকদলের কর্মী সমর্থকরা সেখানে রয়েছে। 

সোমবার, ১৪ মার্চ নন্দীগ্রাম দিবস উপলক্ষে সেখানে যান তৃণমূলের (TMC) নেতা-নেত্রীরা। কুণাল ঘোষ, দোলা সেন, শেখ সুফিয়ানরা শহিদ বেদিতে মালা দেন। এরপর সেখানে সভাও করেন। শহিদ বেদিতে তৃণমূলের মাল্যদানের পর সেখানে বিজেপি কর্মীরা জড়ো হন। কারণ রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও সেখানে মালা দিতে যাওয়ার কথা রয়েছে। শাসকদলের অভিযোগ, শহিদ বেদি থেকে তৃণমূলের মালা সরিয়ে দেন বিজেপির নেতা-কর্মীরা। এ নিয়ে দু'পক্ষের মধ্যে বাদানুবাদ শুরু হয়। এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে প্রশাসনের মধ্যস্থতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।  

এদিন নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari) কড়া ভাষায় আক্রমণ করেন কুণাল ঘোষ (Kunal Ghosh)। তাঁর বিরুদ্ধে কারচুপি করে জয়ের যে অভিযোগ করেছেন দুই তৃণমূল নেতা রাজীব বন্দ্যোপাধ্যায় এবং জয়প্রকাশ মজুমদার, তা আগামিদিনে আদালতে প্রমাণিত হবে বলে দাবি করেন তিনি। কুণাল ঘোষ (Kunal Ghosh) বলেন, "নিজেকে সিবিআই-ইডি থেকে বাঁচাতে বেইমান শুভেন্দু অধিকারী বিজেপির জুতো পালিস করছে। নতুন হিন্দু সেজেছে। বেইমান, গদ্দার, মির্জাফর। মমতা বন্দ্যোপাধ্যায় যখন ওনাকে ক্ষমতা দিয়েছেন, তখন উনি অমিত শাহদের কাছে গিয়েছেন। নন্দীগ্রাম আন্দোলনকে বিক্রি করে নিজেদের রাজনৈতিক প্রতিষ্ঠা পেয়েছে। কারচুপি করে জিতেছে।"

তৃণমূল নেতারা বেরিয়ে গেলে শহিদ বেদিতে মালা দিতে যান শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। নন্দীগ্রাম আন্দোলনের শহিদদের শ্রদ্ধা জানান তিনি। এরপর তৃণমূল সমালোচনার জবাব দেন রাজ্যের বিরোধী দলনেতা। তিনি বলেন, "বিধানসভায় বিরোধী দলনেতা যত ইঞ্জেকশন দিচ্ছে, মালিক তত চাকরদের গালাগালি দিতে পাঠাচ্ছে। আপনারা যে কাজে আমাকে পাঠিয়েছেন, আমি সেই কাজটা নিষ্ঠার সঙ্গে করছি।" এরপর মমতা বন্দ্যোপাধ্যাকে তোপ দেগে শুভেন্দু অধিকারী বলেন, "নন্দীগ্রাম ছিল বলে দিদি থেকে দিদিমা হয়ে যেত, মুখ্যমন্ত্রী হত না।"

আরও পড়ুন: Malbazar: চলন্ত ট্রেন থেকে সোজা নদীতে, পরীক্ষা দিতে বেরিয়ে রহস্যমৃত্যু মাধ্যমিক পরীক্ষার্থীর

আরও পড়ুন: Jhalda Murder: ঝালদায় কংগ্রেস কাউন্সিলর খুনে জেরার মুখে নিহতের দাদা, চাঞ্চল্যকর অভিযোগ স্ত্রীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.