বাঘ-আতঙ্কে থরহরি কম্প বীরভূমের সিউড়ি!

সিউড়ি থানার  গরু ঝরা গ্রামের খাদিমপাড়ায় গত দুদিন ধরে বাঘের আতঙ্ক।  ২ দিন আগে রাত  আটটা  নাগাদ সিউড়ি থেকে কাজ করে বাড়ি ফিরছিলেন ওই গ্রামের এক মহিলা ও এক পুরুষ।

Updated By: Sep 30, 2018, 12:20 PM IST
বাঘ-আতঙ্কে থরহরি কম্প বীরভূমের সিউড়ি!

নিজস্ব প্রতিবেদন:  বাঘের আতঙ্কে থরহরি কম্প হাল বীরভূমের সিউড়ির গরুঝড়া গ্রাম। গ্রামেরই কবরস্থানে বাঘের দেখা মিলেছে বলে দাবি গ্রামবাসীদের।

সিউড়ি থানার  গরু ঝরা গ্রামের খাদিমপাড়ায় গত দুদিন ধরে বাঘের আতঙ্ক।  ২ দিন আগে রাত  আটটা  নাগাদ সিউড়ি থেকে কাজ করে বাড়ি ফিরছিলেন ওই গ্রামের এক মহিলা ও এক পুরুষ।  তাঁদের দাবি, রাস্তার ধারে জঙ্গলের মধ্যে তাঁরা বাঘের বাচ্চা দেখতে পান।  গ্রামে ফিরে বিষয়টি জানান তাঁরা।

আরও পড়ুন: কীভাবে খুন করা হবে সাত বছরের মেয়েকে, খেতে বসে স্বামীকে পরামর্শ দিয়েছিলেন স্ত্রী!

 গ্রামের লোকজন সঙ্গে সঙ্গে খবর দেয় বনদফতরে। বনদফতর এবং সিউড়ি থানার পুলিশ যৌথভাবে গ্রামে যায়।  চলে তল্লাশি। কিন্তু সেদিন কিছুই খুঁজে পাওয়া যায়নি।  এরপর  শনিবার রাতে ফের বাঘের দেখা মিলেছে  বলে দাবি গ্রামবাসীদের।  স্থানীয়  শেখ আলমগীরের দাবি, তাঁরই বাড়ির গোয়ালঘরের কাছে নাকি বাঘ দেখতে পেয়েছেন তিনি।  তাঁর দেওয়া বিবরণ অনুযায়ী, জন্তুটির  উচ্চতা প্রায় দুই থেকে আড়াই ফুট এবং  গায়ে ডোরাকাটা দাগ রয়েছে।

গ্রামবাসীদের দাবি, স্থানীয় কবরস্থানে রয়েছে বাঘটি।  সন্ধ্যা হলেই গ্রামে প্রবেশ করছে সে।  ইতিমধ্যেই  রহস্যজনকভাবে গ্রাম থেকে উধাও হয়েছে দুটি ছাগল এবং বেশ কয়েকটি কুকুর। বনদফতরের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন গ্রামবাসীরা। সন্ধ্যার পর থেকেই শুনশান গরুঝড়া গ্রামের খাদিমপাড়া এলাকা।  বাঘের আতঙ্কে  কার্যত গৃহবন্দি সকলেই।  ভয়ে ছেলেমেয়েদের স্কুলে পাঠানোও বন্ধ করে দিয়েছেন অনেকে।

 

.