ভুয়ো রোগী ভর্তি করে স্বাস্থ্যসাথী কার্ড দিয়ে তুলে নেওয়া হতো টাকা, চাঞ্চল্যকর অভিযোগ বাঁকুড়ায়

জেলা স্বাস্থ্য দফতর সূত্রে খবর, পশ্চিম মোদিনীপুরের গোয়ালতোড় এলাকা থেকে কিছু সুস্থ মানুষকে এনে ভর্তি করা হতো ওইসব নার্সিংহোমে

Updated By: Jul 15, 2021, 04:47 PM IST
ভুয়ো রোগী ভর্তি করে স্বাস্থ্যসাথী কার্ড দিয়ে তুলে নেওয়া হতো টাকা, চাঞ্চল্যকর অভিযোগ বাঁকুড়ায়
সিএমওএইচ

নিজস্ব প্রতিবেদন: সুস্থ মানুষকে রোগী সাজিয়ে ভর্তি করা হতো নার্সিংহোমে। তারপর স্বাস্থ্যসাথী কার্ড ব্যবহার করে তুলে নেওয়া হতো হাজার হাজার টাকা। সেই টাকার কিছুটা দেওয়া হতো ভর্তি হওয়া ব্যক্তিকে। এমনই এক চাঞ্চল্যকর অভিযোগ উঠল বাঁকুড়ায়।

আরও পড়ুন-জয়েন্টের দিন রাস্তায় যেন পর্যাপ্ত বাস চলে, রাজ্যকে অনুরোধ উচ্চ শিক্ষা দফতরের  

অভিযোগের তির বাঁকুড়ার ৩ নার্সিংহোমের বিরুদ্ধে। এদিকে, ওই অভিযোগের তদন্তে নেমে জানা গিয়েছে, ওন্দার রামসাগরের আনন্দময়ী নার্সিংহোম-এর লাইসেন্সের মেয়াদ ৩ সপ্তাহ আগেই শেষ হয়ে যায়। তারপরও সেখানে রোগী ভর্তি চলছিল। ওই নার্সিংহোমটি বন্ধ করার নোটিস জারি করেছে জেলা স্বাস্থ্য দফতর।

এনিয়ে জেলা সিএমওএইচ বলেন, অভিযোগ উঠছে স্বাস্থ্যসাথী কার্ড ব্যবহার করে টাকা তুলে নিচ্ছে কিছু নার্সিং হোম। রোগী নয় এমন লোকজনকে ভর্তি করা হচ্ছে। ওই অভিযোগ পাওয়ার পরই ৩ সদস্যের একটি টিম গঠন করা হয়। তাদের তদন্ত রিপোর্ট হাতে চলে এসেছে। পাশাপাশি একটি নার্সিংহোমের লাইসেন্সের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরই সেখানে রোগী ভর্তি চলছিল। সেটিকে ক্লোজার নোটিস দেওয়া হয়েছে।

আরও পড়ুন-'CBI-কে দিয়ে তদন্ত হোক', ভোট পরবর্তী হিংসা মামলায় সুপারিশ মানবাধিকার কমিশনের 

জেলা স্বাস্থ্য দফতর সূত্রে খবর, পশ্চিম মোদিনীপুরের গোয়ালতোড় এলাকা থেকে কিছু সুস্থ মানুষকে এনে ভর্তি করা হতো ওইসব নার্সিংহোমে।  তারপর ওইসব ব্যক্তির স্বাস্থ্যসাথী কার্ড ব্যবহার করে টাকা তুলে নেওয়া হতো। ওইরকম অভিযোগ জমা পড়ার পরই তদন্তে নামে জেলা স্বাস্থ্য দফতর। সেই তদন্ত রিপোর্ট আজ জেলা স্বাস্থ্য দফতরে জমা পড়েছে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.