West Bengal Weather Update: দু'দিন বৃষ্টি তার পরেই ফের শুকনো আবহাওয়া! তীব্র গরমের শুরু কবে থেকে?

West Bengal Weather Update: অকাল এই বর্ষা কবে থেকে চলবে? গ্রীষ্ম কি এসেই গেল গায়ের উপর? এদিকে আকাশে মেঘের ছায়া। বাদলা আবহাওয়া। আবার সময়টা বসন্ত হলেও গ্রীষ্মও এসে পড়ছে।

Edited By: সৌমিত্র সেন | Updated By: Feb 25, 2024, 06:11 PM IST
West Bengal Weather Update: দু'দিন বৃষ্টি তার পরেই ফের শুকনো আবহাওয়া! তীব্র গরমের শুরু কবে থেকে?

সন্দীপ প্রামাণিক: অকাল এই বর্ষা কবে থেকে চলবে? গ্রীষ্ম কি এসেই গেল গায়ের উপর? এদিকে আকাশে মেঘের ছায়া। বাদলা আবহাওয়া। আবার সময়টা বসন্ত হলেও গ্রীষ্মও এসে পড়ছে।

আরও পড়ুন: Ram Lalla: এক মাসে কত ভক্তকে আশীর্বাদ করলেন রামলালা, কত প্রণামীই-বা পেলেন? আশ্চর্য অভিজ্ঞতা রামমন্দিরের...

বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প ঢোকার জন্য আজ, ২৫ ফেব্রুয়ারি মেঘলা আকাশ থাকবে। আজ, বৃষ্টির সম্ভাবনা পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে। বাকি জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা ছিটেফোঁটা। পরদিন ২৬ ফেব্রুয়ারি বৃষ্টির পরিমাণ কমবে। তার পরের দিন, ২৭ ফেব্রুয়ারি আবার বৃষ্টির সম্ভাবনা থাকছে দুই মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া এবং ঝাড়গ্রামে। তবে ২৭ ফেব্রুয়ারি বাকি জেলায় বৃষ্টি হতে পারে ছিটেফোঁটা। ২৮ ফেব্রুয়ারি থেকে দুই বঙ্গেই শুষ্ক আবহাওয়া থাকবে।
 
আলিপুরের আবহাওয়াবিদ সৌরীশ বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, মেঘলা হওয়ার জন্য আজ, ২৫ ফেব্রুয়ারি দিনের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। কলকাতায় ২৫ ফেব্রুয়ারিতে তাপমাত্রা ২৫ ডিগ্রির আশেপাশে থাকবে এবং হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে। ২৭ ফেব্রুয়ারি আবার কলকাতায় বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গে মালদা ও দিনাজপুরে ২৫ ফেব্রুয়ারি হালকা বৃষ্টির সম্ভাবনা। ২৮ ফেব্রুয়ারির পর থেকে মেঘলা আবহাওয়া কেটে গেলে আবার তাপমাত্রা বাড়বে।

আরও পড়ুন: Magha Purnima: একে শনিবার তায় মাঘী পূর্ণিমা! শনির বিরল কৃপায় এই রাশিদের সৌভাগ্য এভারেস্টের চূড়ায়...

রবিবার সকালের আবহাওয়ার পূর্বাভাসে ছিল ঘূর্ণাবর্ত তৈরির কথা। বলা হয়েছিল, উত্তর বঙ্গোপসাগরে তৈরি হয়েছে একটি বিপরীত এক ঘূর্ণাবর্ত। ঘূর্ণাবর্তটি তৈরি হয়েছে ছত্তীসগঢ়ের উপরে। একটি পশ্চিমি ঝঞ্ঝা সোমবার ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে। আজ উপকূলের জেলায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে বলে তখনই জানানো হয়েছিল। সোমবার বৃষ্টি কিছুটা বাড়তে পারে পশ্চিমের জেলাগুলিতে। দক্ষিণবঙ্গে মঙ্গলবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনার কথাও বলা হয়েছিল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.