Kalyani AIIMS: কল্যাণী 'এইমসে'র ভার্চুয়াল উদ্বোধনে প্রধানমন্ত্রী...

Kalyani AIIMS: ২০২১ সালে প্রাথমিক ভাবে কয়েকটি বিভাগকে নিয়ে বহির্বিভাগ পরিষেবা চালু হয়েছিল নবনির্মিত কল্যাণী এইমসে (AIIMS)। আজ, রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আনুষ্ঠানিকভাবে এই কল্যাণী এইমসে-র ভার্চুয়াল উদ্বোধন করবেন।

Updated By: Feb 25, 2024, 04:29 PM IST
Kalyani AIIMS: কল্যাণী 'এইমসে'র ভার্চুয়াল উদ্বোধনে প্রধানমন্ত্রী...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০২১ সালে প্রাথমিক ভাবে কয়েকটি বিভাগকে নিয়ে বহির্বিভাগ পরিষেবা চালু হয়েছিল নবনির্মিত কল্যাণী এইমসে (AIIMS)। আজ, রবিবার প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদী আনুষ্ঠানিকভাবে এই কল্যাণী এইমসে-র ভার্চুয়াল উদ্বোধন করবেন। কেন্দ্রীয় এই স্বাস্থ্য প্রতিষ্ঠান দেশের স্বাস্থ্য পরিষেবার মানচিত্রে এক উজ্জ্বল নাম হতে চলেছে।

আরও পড়ুন: Digha: দিঘায় এবার রামমন্দির হবে? জগন্নাথ মন্দিরের পরে সৈকতশহরের মুকুটে নয়া পালক...

জানা গিয়েছে, ৯৬০ শয্যাবিশিষ্ট কল্যাণী এইমস উচ্চ মানের চিকিৎসা পরিষেবা দিতে দৃঢ়প্রতিজ্ঞ। শীর্ষ মানের পরিকাঠামো এর, উন্নত আইসিইউ-র সুবিধা থাকছে এতে। এতে ২৩টি মডিউলার অপারেশন থিয়েটার থাকছে। রোগীর সমস্ত প্রয়োজনীয়তা মেটাতে একটি স্বয়ংসম্পূর্ণ ব্লাডব্যাংকও রয়েছে। হাসপাতালে থাকছে অংকোলজি, কার্ডিওলজি, গ্যাস্ট্রোএন্টোরোলজি, নিউরোলজি, নিউরোসার্জারি, ট্রান্সফিউশন মেডিসিন, রেডিও থেরাপি এবং নিউক্লিয়ার মেডিসিনের মতো নতুন ও আধুনিক সুপার-স্পেশালিটি বিভাগ। 

আরও পড়ুন: Suchitra Sen: এই প্রথম! বিদেশের মাটিতে সুচিত্রা সেনকে নিয়ে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব...

এখানকার রেডিও থেরাপি বিভাগ হাই এনার্জি লিনিয়ার অ্যাক্সিলারেটর (HELA), লো এনার্জি লিনিয়ার অ্যাক্সিলারেটর (LELA), CT সিমুলেটর নামে অত্যাধুনিক সব মেশিনে সজ্জিত। ক্যানসার রোগীদেরও পরিষেবা মিলবে এখানে। কল্যাণী এইমসে অচিরেই শুরু হতে যাচ্ছে অতি-আধুনিক PET CT এবং SPECT CT-সহ নিউক্লিয়ার মেডিসিন বিভাগ। থাকছে ক্যাথ ল্যাবরেটরি, ডায়ালিসিসের সুবিধা এবং রেডিওলজি পরিষেবাগুলির মতো উন্নত সুবিধা।  এসবের পাশাপাশি ৩০ শয্যা-সহ একটি আয়ুষ আইপিডি চালু করার পরিকল্পনাও চলছে বলে শোনা গিয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.