ভূপতিনগর বিস্ফোরণকান্ডে নয়া মোড়, থানায় চাঞ্চল্যকর অভিযোগ দায়ের নিহতের স্ত্রীর

তৃণমূলের বুথ সভাপতি মৃত রাজকুমার মান্নার স্ত্রী লতা রানী মান্না ভূপতিনগর থানায় স্বামীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করলেন। তিনি জানিয়েছেন তার স্বামী বেআইনি আতশবাজি তৈরি করতেন। এই অভিযোগ পাওয়ার পরে পুলিস তদন্ত শুরু করেছে। 

Updated By: Dec 4, 2022, 10:26 AM IST
ভূপতিনগর বিস্ফোরণকান্ডে নয়া মোড়, থানায় চাঞ্চল্যকর অভিযোগ দায়ের নিহতের স্ত্রীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভূপতিনগর বিস্ফোরণকান্ডে নয়া মোড়। ভূপতিনগরে নাড়ুয়া ভিলা গ্রামের বিস্ফোরণের ঘটনায় তৃণমূলের বুথ সভাপতি মৃত রাজকুমার মান্নার স্ত্রী লতা রানী মান্না ভূপতিনগর থানায় স্বামীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করলেন। তিনি জানিয়েছেন তার স্বামী বেআইনি আতশবাজি তৈরি করতেন। লতা বহুবার বাধা দিয়েছেন কিন্তু তাঁর কথা শুনতেন না রাজকুমার। শেষমেষ এই পরিণতি দাঁড়িয়েছে। আতশবাজি তৈরি করার সময় তার স্ত্রী লতারানী মান্না, বাড়িতে থাকতেন না। তাই তিনি প্রাণে বেঁচে গিয়েছেন। তিনি অভিযোগে আরও জানিয়েছেন ওই আতশবাজি তৈরি করার সময় কোন কারণে ধূমপান থেকে বিস্ফোরণ হতে পারে।

এই অভিযোগ পাওয়ার পরে পুলিস তদন্ত শুরু করেছে। রবিবার মৃতদেহগুলির ময়না তদন্ত হবে বলে পুলিস সূত্রে জানা গিয়েছে।

রবিবার ফরেন্সিক বিশেষজ্ঞরা আসবেন বিস্ফোরণ স্থল থেকে নমুনা সংগ্রহ করতে। পাশপাশি যেখানে দেহ পাওয়া যায় সেখানেও পরিদর্শন করবেন তারা। কী ধরনের বিস্ফোরক সেখানে মজুদ ছিল তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। পাশাপাশি তিনটি মৃতদেহেই বার্ণ ইঞ্জুরি রয়েছে। দেহের ময়নাতদন্ত করা হবে রবিবার। একইসঙ্গে বিস্ফোরণ স্থল থেকে এতদূরে কেন পাওয়া গেলো মৃতদেহ তা নিয়ে ঘনীভূত হচ্ছে রহস্য।

শনিবারের সভা থেকে এই ঘটনা নিয়ে হুঁশিয়ারি দেন শুভেন্দু অধিকারী। তিনি জানিয়েছেন এই ঘটনায় এনআইএ তদন্ত হবে।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভার আগেই ভূপতিনগরে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। তৃণমূল বুথ সভাপতির বাড়িতে বিস্ফোরণ হয়। এই ঘটনায় বুথ সভাপতি রাজকুমার মান্না সহ তিনজনের মৃত্যু হয়। বোমা ফেটেই বিস্ফোরণ বলে অনুমান করে পুলিসের।

আরও পড়ুন: Dinhata Clash: তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত দিনহাটা, গুরুতর আহত ২ তৃণমূল কর্মী

অভিষেক বন্দ্যোপাধ্যায় কাঁথিতে জনসভা করতে আসার আগেই ভগবানপুরে বোমা বিস্ফোরণে চাঞ্চল্য ছড়ায়। ঘটনায় আহত একাধিক তৃণমূল কর্মী নেতা। অভিযোগ করা হয় শুক্রবার রাতে বোমা বাঁধার কাজ চলছিল অর্জুননগরের নাড়ুয়াভিলা গ্রামে তৃণমূলের বুথ সভাপতি রাজকুমার মান্নার বাড়িতে। সেই সময় বিস্ফোরণে রাজকুমার-সহ তাঁর ভাই দেবকুমার মান্না এবং বিশ্বজিৎ গায়েন নামে মোট তিনজন নিহত হন। শনিবার অভিষেক বন্দ্যোপাধ্যায় যেখানে সভা করেন সেখান থেকে ভূপতিনগরের দূরত্ব মাত্র ৪০ কিলোমিটার।

এই ঘটনায় বিজেপির নিশানায় ছিল শাসক দল। তাদের অভিযোগ, বাড়িতে বোমা মজুত ছিল। পঞ্চায়েত নির্বাচনের আগে কয়েকদিন ধরেই বোমাবাজি চলছিল। তবে এই ঘটনায় রাজনৈতিক চাপানোউতর চলছে। বিস্ফোরণে পুরো বাড়ি ধ্বংস হয়ে যায়। আহতদের এগরা সুপার ফেসিলিটি হাসপাতালে ভর্তি করা হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.