নিট পরীক্ষার্থীদের অসুবিধার কথা ভেবে ১২ সেপ্টেম্বরের লকডাউন প্রত্যাহার রাজ্যের

সেই কথা ভেবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৃহস্পতিবার টুইট করে ১২ সেপ্টেম্বরের লকডাউন প্রত্যাহারের কথা ঘোষণা করেন।

Edited By: অধীর রায় | Updated By: Sep 10, 2020, 02:47 PM IST
নিট পরীক্ষার্থীদের অসুবিধার কথা ভেবে ১২ সেপ্টেম্বরের লকডাউন প্রত্যাহার রাজ্যের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ১২ সেপ্টেম্বরের লকডাউন প্রত্যাহার করে নিল রাজ্য সরকার। নিট পরীক্ষার্থীদের স্বার্থের কথা মাথায় রেখে মুখ্যমন্ত্রী এই সিদ্ধান্ত নিয়েছেন। আগামী ১৩ সেপ্টেম্বর নিট প্রবেশিকার পরীক্ষা। তার আগে ১১ এবং ১২ সেপ্টেম্বর রাজ্যে লকডাউন । নিট পরীক্ষার আগের দুদিন রাজ্যে লকডাউন থাকায় রাজ্যের বিভিন্ন জেলার  পরীক্ষার্থীরা অসুবিধায় পড়বেন। সেই কথা ভেবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৃহস্পতিবার টুইট করে ১২ সেপ্টেম্বরের লকডাউন প্রত্যাহারের কথা ঘোষণা করেন।

রাজ্য সরকার লকডাউন ঘোষণা করার অনেক আগেই নিট প্রবেশিকার দিন ঘোষণা করা হয়ে গিয়েছিল। এরপর রাজ্য সরকার করোনা মোকাবিলায় ১১ এবং ১২ সেপ্টেম্বর লকডাউন ঘোষণা করে। তারপরই রাজ্য জুড়ে ছাত্রছাত্রী এবং অভিভাবকরা সরাসরি মুখ্যমন্ত্রীকে অনুরোধ করেন ১২ সেপ্টেম্বরের লকডাউন যেন সরকার প্রত্যাহার করে নেয়। কারণ এই পরীক্ষায় অংশ নিতে রাজ্যের বিভিন্ন জেলা থেকে ছাত্রছাত্রীদের শহরমুখী হতে হবে । পরপর দুদিন লকডাউন থাকায় তাঁদের সমস্যা হবে।

 

রবিঠাকুরের আত্মা চমকে উঠবে, বাংলার মানুষ তৃণমূলকে ক্ষমা করবে না, বিশ্বভারতী ইস্যুতে বাংলার সরকারকে খোঁচা নাড্ডার
বর্তমান করোনা পরিস্থিতি নিট প্রবেশিকা পরীক্ষা যাতে স্থগিত করে দেওয়া হয় তারজন্য বাংলা সহ বেশ কয়েকটি রাজ্য দেশের সর্বোচ্চ আদালতে একটি মামলা দায়ের করেছিল । কিন্তু সুপ্রিম কোর্ট সেই মামলা খারিজ করে দিয়ে জানিয়ে দেয় নির্ধারিত সূচী মেনেই দেশজুড়ে নিট প্রবেশিকা পরীক্ষা হবে। এরপরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়  ছাত্রদের স্বার্থকে অগ্রাধিকার দিয়ে আগামী ১২ সেপ্টেম্বরের লকডাউন প্রত্যাহার করে নেন। ফলে শুধু ১১ সেপ্টেম্বর লকডাউন হচ্ছে।

Tags:
.