বাড়িতে রাখা নতুন চেকবই, অথচ সেই চেক দিয়ে অ্যাকাউন্ট থেকে কেউ তুলে নিল টাকা

বাড়িতে চেক অথচ চেক দিয়ে কীভাবে টাকা তোলা হল?  অভিনব ব্যাঙ্ক প্রতারণার অভিযোগ চুঁচুড়ার সাহাগঞ্জের গোপালচন্দ্র দাসের।

Updated By: Aug 30, 2018, 06:29 PM IST
বাড়িতে রাখা নতুন চেকবই, অথচ সেই চেক দিয়ে অ্যাকাউন্ট থেকে কেউ তুলে নিল টাকা

নিজস্ব প্রতিবেদন: বাড়িতে চেকবই। ব্যবহার হয়নি একটাও চেক। অথচ সেই চেক দিয়েই ব্যাঙ্ক থেকে তোলা হয়ে গেছে পাঁচ লক্ষ টাকা। চিকিত্সার জন্য টাকা তুলতে গিয়ে মাথায় হাত শ্রীরামপুরের গ্রাহকের।পুলিসের দ্বারস্থ তাজ্জব অবসরপ্রাপ্ত পুলিসকর্মী।

চুঁচুড়ার সাহাগঞ্জের বাসিন্দা গোপালচন্দ্র দাস অবসরপ্রাপ্ত পুলিসকর্মী। বাড়িতে ব্যাঙ্কের চেকবই থাকলেও তিনি একটাও চেক ব্যবহার করেননি এতদিন। চেকবই আলমারিতে তোলাই ছিল। ইদানীং তাঁর শরীর খারাপ হয়েছে। চিকিত্সার জন্য টাকার প্রয়োজন। তাই চেকবই দিয়ে টাকা তুলতে গিয়েছিলেন তিনি। তখনই বিপত্তি। ব্যাঙ্ক অ্যাকাউন্ট দেখে মাথায় হাত তাঁর।

আরও পড়ুন: স্বামী কালো, তাই সবাইকে ঘুমের ওষুধ মেশানো খাবার খাইয়ে বাড়ির পিছনে বসেই আসল কাজ করলেন স্ত্রী!

দুটি চেকে দুফায় তোলা হয়েছে টাকা। পাসবুকে স্পষ্ট রয়েছে তারিখ ও চেক নম্বর। অথচ চেক নম্বর পাসবুকে রয়েছে, সেই নম্বর দেওয়া চেক বুক রয়েছে বাড়িতেই।

বাড়িতে চেক অথচ চেক দিয়ে কীভাবে টাকা তোলা হল?  অভিনব ব্যাঙ্ক প্রতারণার অভিযোগ চুঁচুড়ার সাহাগঞ্জের গোপালচন্দ্র দাসের। পুলিসে অভিযোগ দায়ের হয়েছে। ব্যাঙ্কেও অভিযোগ করেছেন গোপালবাবু। কীভাবে এই প্রতারণা হল, এই ঘটনায় নতুন কোনও দল জড়িত কিনা, তা ভাবাচ্ছে তদন্তকারীদের।

আরও পড়ুন: বৌদি যখন অন্তঃসত্ত্বা, তখন দাদার সঙ্গে নিজের বান্ধবীর পরিচয় করিয়ে দিয়েছিলেন ননদ, এরপর...

ইদানীং এটিএম জালিয়াতির খবর তোলপাড় রাজ্য। কলকাতা থেকে মফফস্বলে অনেকেই এটিএম জালিয়াতির শিকার হয়েছেন। অ্যাকাউন্ট থেকে খোয়া গিয়েছে টাকা। কেউ টাকা ফেরত পেয়েছেন, কেউ এখনও পাননি। স্কিমার লাগিয়ে কীভাবে জালিয়াতি চলত, তা সামনে এনেছেন তদন্তকারীরা। এখন গ্রাহকরা অনেক সচেতন। এটিএম কার্ড ব্যবহার ও কাউন্টারে নিরাপত্তারক্ষী রয়েছে কিনা, তা সকলেই দেখে নিচ্ছেন। কিন্তু এভাবে বাড়িতে আলমারিতে তুলে রাখা চেকবইয়ের চেক দিয়ে কীভাবে টাকা অ্যাকাউন্ট থেকে তুলে নেওয়া হল, তা ঠাওর করতে পারছেন না দুঁদে পুলিসকর্তারাও।

.