চিতাবাঘের সঙ্গে লড়াই, হাসপাতালে চাবাগানের ম্যানেজার

চিকিৎসকদের বক্তব্য, আঘাত অনেক বেশি। সুব্রতবাবু চিতাবাঘের সঙ্গে লড়াই করে প্রানে বেঁচেছেন। তাই আঘাতও বেশি রয়েছে

Updated By: Apr 18, 2022, 09:19 AM IST
চিতাবাঘের সঙ্গে লড়াই, হাসপাতালে চাবাগানের ম্যানেজার
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: অসম সাহসিকতার পরিচয় দিলেন মালবাজার মহকুমার নাগরাকাটা ব্লকের সুলকাপাড়া গ্রামপঞ্চায়েতের জয়ন্তি পল্লির বাসিন্দা সুব্রত সরকার। রীতিমতো চিতবাঘের সাথে লড়াই করে বেচে ফিরে এলেন তিনি।

সুব্রত সরকারের চিকিৎসা চলছে নাগ্রাকাটা সুলকাপাড়া গ্রামীণ হাসপাতালে। জানা গিয়েছে খাসবস্তির কাবুল ডাঙ্গাতে একটি ছোট চাবাগান রয়েছে (প্রজেক্ট চাবাগান)। সেখানেই একটি চিতাবাঘকে দেখতে পায় শ্রমিকেরা। এরপরই সেই চাবাগানে কাজ বন্ধ রেখে খুনিয়া রেঞ্জের বনকর্মিদের খবর দেন তিনি।

বনকর্মিরা আসার ঠিক আগে পর্যন্ত চাবাগানের ম্যানেজার সুব্রত বাবু চাবাগানে পর্যবেক্ষণ করতে থাকেন। বিকেল নাগাদ হঠাৎই ওই চিতবাঘটি পিছন দিক থেকে সুব্রত বাবুর উপর ঝাপ দেয়। চিতাবাঘটি বার বার সুব্রত বাবুর শরিরে কামড় ও থাবা বসিয়ে দেয়। সুব্রত বাবুও হার না মেনে তার সঙ্গে রীতিমতো লড়াই শুরু করেন৷ এরপরই বাঘটি সুব্রত বাবুকে ছেড়ে পালিয়ে যায় চাবাগানে। এরপর বাগানের শ্রমিকেরাই সুব্রত বাবুকে উদ্ধার করে সুলকাপাড়া হাসপাতালে নিয়ে আসে। বর্তমানে হাসপাতালে তার চিকিৎসা চলছে।

আরও পড়ুন: Purba Burdwan: গ্রীষ্মের শুরুতেই জলকষ্ট ভাতারে, বিক্ষোভ গ্রামবাসীদের

হাসপাতালের চিকিৎসকদের বক্তব্য, আঘাত অনেক বেশি। সুব্রতবাবু চিতাবাঘের সঙ্গে লড়াই করে প্রানে বেঁচেছেন। তাই আঘাতও বেশি রয়েছে বলে বক্তব্য তাদের। রবিবার রাত থেকে চিকিৎসা চলছে তার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.