লক্ষ্য শান্তিপূর্ণ ভোট, তৃতীয় দফায় ৮৩২ কোম্পানি বাহিনী মোতায়েন কমিশনের

হাওড়তেও ১৪৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী থাকছে। তার মধ্যে ১৩২ কোম্পানি থাকছে হাওড়া গ্রামীণে ও হাওড়া কমিশনারেটে থাকছে ১১ কোম্পানি। হুগলি গ্রামীণে থাকছে ১৬৭ কোম্পানি বাহিনী। 

Updated By: Apr 5, 2021, 02:24 PM IST
লক্ষ্য শান্তিপূর্ণ ভোট, তৃতীয় দফায় ৮৩২ কোম্পানি বাহিনী মোতায়েন কমিশনের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রীয় বাহিনীর ঘেরাটোপে তৃতীয় দফা। অশান্তি এড়াতে তত্পর নির্বাচন কমিশন। মোট ৮৩২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে সমস্ত ভোট কেন্দ্র মিলিয়ে। তার মধ্যে ৬১৮ কোম্পানি বুথের নজরদারিতে মোতায়েন করা হবে। শুধুমাত্র দক্ষিণ ২৪ পরগনাতেই থাকছে ৩০৭ কোম্পানি। এর মধ্যে বারুইপুর পুলিস জেলায় ১৩০ কোম্পানি, ডায়মন্ডহারবার পুলিস জেলায় ১১৩ কোম্পানি, সুন্দরবন পুলিস জেলায় ৬৪ কোম্পানি। হাওড়তেও ১৪৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী থাকছে। তার মধ্যে ১৩২ কোম্পানি থাকছে হাওড়া গ্রামীণে ও হাওড়া কমিশনারেটে থাকছে ১১ কোম্পানি। হুগলি গ্রামীণে থাকছে ১৬৭ কোম্পানি বাহিনী। 

আগামিকাল ভোটপর্বের তৃতীয় দফা। ৩ জেলার ৩১ আসনে ভোট। নজরে দক্ষিণ ২৪ পরগনার ১৬ আসন। ভোটের লাইনে বাসন্তী, কুলতলি, কুলপি, রায়দিঘি, মন্দিরবাজার, জয়নগর, বারুইপুর পূর্ব, বারুইপুর পশ্চিম, ক্যানিং পশ্চিম, ক্যানিং পূর্ব, মগরাহাট পূর্ব, মগরাহাট পশ্চিম, ডায়মন্ডহারবার, ফলতা, সাতগাছিয়া, বিষ্ণুপুর।

নিজেদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করবে হাওড়ার ৭ ও হুগলির ৮ কেন্দ্রের ভোটাররাও। ভোট রয়েছে হাওড়ার উলুবেড়িয়া উত্তর, উলুবেড়িয়া দক্ষিণ, শ্যামপুর, বাগনান, আমতা, উদয়নারায়ণপুর, জগত্‍বল্লভপুরে। হুগলির যে ৮ আসনে ভোট সেগুলি হল, জাঙ্গিপাড়া, হরিপাল, ধনেখালি, তারকেশ্বর, পুরশুড়া, আরামবাগ, গোঘাট, খানাকুল। ২০২৬র বিধানসভা নির্বাচনের হিসেব বলছে, এই কেন্দ্রগুলিতে দাঁত ফোটাতে পারেনি বিরোধীরা। তবে সমীকরণ বদলে যায় ২০১৯এ লোকসভা ভোটের সময়। তৃণমূলের প্রতিপক্ষ হিসেবে উঠে আসে বিজেপির নাম। 

.