WB Weather Update: লেপ-কম্বলের ঠান্ডা উধাও, জাঁকিয়ে শীত কবে জানাল হাওয়া অফিস

WB Weather Update:আগামী কয়েক দিন সকালে হালকা মাঝারি কুয়াশা থাকবে। তবে এরকম আবহাওয়াই থাকবে কলকাতায়। সকাল সন্ধ্যায় অতি সামান্য শীতের আমেজ থাকলেও দিনের বেলায় কার্যত শীত উধাও

Updated By: Dec 27, 2023, 09:51 AM IST
WB Weather Update: লেপ-কম্বলের ঠান্ডা উধাও, জাঁকিয়ে শীত কবে জানাল হাওয়া অফিস
ছবি-প্রদ্যুত্ দাস

অয়ন ঘোষাল: গত কয়েকদিন শীতের আমেজ অনেকটাই কম। স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেড়ে রাতের তাপমাত্রা এখন প্রায় ১৮ ডিগ্রি ছুঁই ছুঁই। এবার বর্ষশেষ ও বর্ষবরণেও জাঁকিয়ে শীতের সম্ভাবনা নেই বলে ইঙ্গিত হাওয়া অফিসের। আগামী কয়েকদিন একই রকম থাকবে তাপমাত্রা। সকালের দিকে হালকা মাঝারি কুয়াশার সম্ভাবনা। বেলা বাড়লে পরিষ্কার আকাশ। কোথাও আংশিক মেঘলা আকাশ হলেও বৃষ্টির সম্ভাবনা নেই। বাংলাদেশ রয়েছে ঘূর্ণাবর্ত। এর ফলে পুবালী হাওয়ার দাপট বাড়ছে। অনেকটা কমেছে উত্তর-পশ্চিমী শীতল হাওয়ার প্রভাব। সকালে ও সন্ধ্যায় হালকা শীতের আমেজ কোনো কোনো জেলায় থাকলেও দিনের বেলায় শীত কার্যত উধাও।

আরও পড়ুন-চুপ করে থাকার পাত্র নন, পদ হারিয়ে সোশ্যাল মিডিয়ায় ফের বোমা অনুপমের

আবাহাওয়া দফতরের পূর্বভাস অনুয়ায়ী, শুকনো আবহাওয়া থাকবে উত্তরবঙ্গে। উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা প্রায় একই রকম থাকবে। হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও উত্তর দিনাজপুর জেলাতে। বৃহস্পতিবার নাগাদ বৃষ্টি ও হালকা তুষারপাতের সম্ভাবনা রয়েছে সিকিমে। তুষারপাতের খুব সামান্য প্রভাব পড়তে পারে দার্জিলিংয়ের উঁচু পার্বত্য এলাকায়। শনিবার নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা তৈরি হয়েছে উত্তর-পশ্চিম ভারতে। এই পশ্চিমী ঝঞ্ঝা পেরিয়ে যাওয়ার সময় রবিবার থেকে মঙ্গলবারের মধ্যে আরও এক দফায় হালকা বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে সিকিম এবং দার্জিলিংয়ের উঁচু এলাকায়।

এদিকে, আগামী কয়েক দিন এরকম আবহাওয়াই থাকবে কলকাতায়। সকাল সন্ধ্যায় অতি সামান্য শীতের আমেজ থাকলেও দিনের বেলায় কার্যত শীত উধাও। সকালে হালকা মাঝারি কুয়াশা। বেলা বাড়লে মূলত পরিষ্কার আকাশ। রাতের তাপমাত্রা স্বাভাবিকের অনেকটাই উপরে। বৃষ্টির সম্ভাবনা নেই।  সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৮ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৫৩ থেকে ৯৩ শতাংশ।

বর্ষশেষে ভিজবে দক্ষিণ ভারত এবং উত্তর পশ্চিম ভারত। বর্ষবরণের দিনেও বৃষ্টির আশঙ্কা। উত্তর পূবালী হাওয়ায় বৃষ্টির সম্ভাবনা তামিলনাড়ু সহ দক্ষিণ ভারতে। অন্যদিকে বর্ষশেষের পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব উত্তর-পশ্চিম ভারতে। বৃষ্টি ও তুষারপাতের আশঙ্কা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.