West Bengal Weather Update: শীত পুরোপুরি শেষ! আসছে অস্বস্তির গ্রীষ্ম, প্রতিদিনই বাড়ছে তাপমাত্রা...

West Bengal Weather Update: কলকাতায় প্রধানত পরিষ্কার আকাশ। সকালের দিকে সামান্য কুয়াশা থাকবে। শনিবার সর্বনিম্ন তাপমাত্রা ১৯ ডিগ্রি, সর্বোচ্চ ২৮ ডিগ্রি। আগামী পাঁচ দিন ধরে রাতের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি বাড়বে। গরম কি তবে এসে গেল?

Updated By: Feb 17, 2024, 06:31 PM IST
West Bengal Weather Update: শীত পুরোপুরি শেষ! আসছে অস্বস্তির গ্রীষ্ম, প্রতিদিনই বাড়ছে তাপমাত্রা...

সন্দীপ প্রামাণিক: কলকাতায় প্রধানত পরিষ্কার আকাশ, সকালে সামান্য কুয়াশা থাকবে। আজ শনিবার বিকেলে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯ ডিগ্রি, সর্বোচ্চ ২৮ ডিগ্রি। আগামী পাঁচ দিনে রাতের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি বাড়বে। উত্তরবঙ্গের দার্জিলিঙে হালকা বৃষ্টিপাত হবে। বাদবাকি জেলায় মেঘলা আকাশ থাকবে। কলকাতা বা পার্শ্ববর্তী অঞ্চলে পরিষ্কার আকাশ থাকলেও তিন-চার দিন বাদে মুর্শিদাবাদ নদিয়া বীরভূমে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। আপাততভাবে এখন ঠান্ডা পড়ার সম্ভাবনা খুব কম।

আরও পড়ুন: Shani Surya Yuti: ৩০ বছর পরে শনি-সূর্যের মহাযোগ! কাদের উপর শনির কোপ, কাদের উপর আশীর্বাদ?

ফেব্রুয়ারির প্রথম থেকেই শীতের দাপট কমতে শুরু করেছিল পশ্চিমবঙ্গে। তারপর থেকে হালকা শীতের আমেজ থাকলেও ঠান্ডার প্রকোপ বঙ্গে তেমন নেই বলেই মনে করা হচ্ছে। তবে শনিবার সকালে হাওয়া অফিসের আপডেট ছিল, আগামীকাল রবিবার পর্যন্ত তাপমাত্রা আর একটু কমবে দক্ষিণবঙ্গে। পশ্চিমের জেলাগুলিতে আরও দিনতিনেক শীতের ভাব থাকবে। উত্তরবঙ্গেও আর কদিন কিছুটা শীতের আমেজ থাকবে বলেই মত তাদের। ১৯-২০ ফেব্রুয়ারি ফের দার্জিলিং ও কালিম্পং-এর পার্বত্য এলাকায় আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়েছে।

আগামীকাল পর্যন্ত তাপমাত্রা কিছুটা কমতে থাকবে। ১ থেকে ২ ডিগ্রি তাপমাত্রা কমতে পারে। কলকাতায় ১৮ ডিগ্রির ঘরে থাকবে পারদ। ফের সোম-মঙ্গলবার থেকে ঊর্ধ্বমুখী হবে তাপমাত্রা। কলকাতায় রাতের তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াস এবং দিনের তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসের উপরেও থাকতে পারে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: Bankura: গ্রীষ্মের আগেই প্রবল জলকষ্ট! সাত দিন জল না পেয়ে রাস্তায় নেমে প্রতিবাদ মহিলাদের...

কলকাতায় আবহাওয়া শুষ্কই থাকবে, বৃষ্টির সম্ভাবনা নেই। কলকাতা থেকে শীত বিদায় নেবে আগামী সপ্তাহেই। কলকাতায় সকালে হালকা কুয়াশা থাকবে, পরে আকাশ আংশিক মেঘলা থাকবে। শনিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৩ ডিগ্রি। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.১ ডিগ্রি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.