Malbazar: রাতের বৃষ্টিতে মারাত্মক বেড়েছে তিস্তার জল! ক্ষতির আশঙ্কা টোটগাঁও বস্তির...

Malbazar: গতকাল, মঙ্গলবার রাতে বৃষ্টি হয়েছে পাহাড় এবং সমতলে। তবে সমতলের থেকে পাহাড়ে বৃষ্টিপাতের পরিমাণ অনেকটাই বেশি হয়েছে। সেই কারণে বেশ যথেষ্ট পরিমাণে জল বেড়েছে তিস্তা নদীতে।

Updated By: May 29, 2024, 01:42 PM IST
Malbazar: রাতের বৃষ্টিতে মারাত্মক বেড়েছে তিস্তার জল! ক্ষতির আশঙ্কা টোটগাঁও বস্তির...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গতকাল, মঙ্গলবার রাতে বৃষ্টি হয়েছে পাহাড় এবং সমতলে। তবে সমতলের থেকে পাহাড়ে বৃষ্টিপাতের পরিমাণ অনেকটাই বেশি হয়েছে। সেই কারণে বেশ যথেষ্ট পরিমাণে জল বেড়েছে তিস্তা নদীতে। 

আরও পড়ুন: Karan Bhushan Singh: মর্মান্তিক মৃত্যু! পিষে দিয়ে গেল বিজেপি নেতার কনভয়ের গাড়ি! শেষ দফার ভোটের আগে এ কী?

আর এতেই বিপদের আশঙ্কা করছেন মাল ব্লকের বাগরাকোট গ্রাম পঞ্চায়েতের টোটগাঁও বস্তির মানুষজন। বর্তমানে টোটগাঁও গ্রাম ঘেঁষেই বইছে তিস্তা নদীর জল। রাতের দিকে গ্রামের কৃষিজমির উপর দিয়েও প্রবাহিত হয়েছে তিস্তা। সকাল হলে জল কিছুটা নামলেও বিপদের আশঙ্কা কিন্তু এখানে রয়েই গিয়েছে। 

উল্লেখ্য, গত বছর এই তিস্তা নদীর জলে টোটগাঁও এলাকায় ৯-১০টি বাড়ি তিস্তার গর্ভে চলে গিয়েছিল। বহু বাড়ি এবং কৃষিজমি জলমগ্ন হয়েছিল। গত বছরের পরে এবছরে পাহাড়ে একদিনের ভারী বৃষ্টির কারণে যে ভাবে তিস্তার জল টোটগাঁও বস্তির পাশ দিয়ে বইছে তাতে এলাকার মানুষ আতঙ্কিত। আগামী দিনে ভারী বৃষ্টি হলে আবার অনেকটা ক্ষতির আশঙ্কা রয়েছে এই এলাকায়।

আরও পড়ুন: Bangladesh MP Killings: সেপটিক ট্যাঙ্কে মিলল ৪ কেজি মাংসের টুকরো, অভিযুক্ত সিয়ামের খোঁজে নেপালে সিআইডির দল

এদিকে জলপাইগুড়িতেও ছবিটা এক। তিস্তা-সংলগ্ন এলাকায় জল বাড়ছে জলপাইগুড়িতেও। এর জেরে সাধারণ মানুষকে সচেতন করতে চলছে মাইকিং। তিস্তার জল বেড়ে বন্যা-পরিস্থিতি তৈরি হয়েছে জলপাইগুড়ি নাথুয়াচার দাসপাড়া হরিচাঁদ ঠাকুরের মন্দির এলাকায়। চাষের জমিতে জল ঢুকে পড়লে সমস্যা হবে কৃষকদের। বন্যা-পরিস্থিতি তৈরি হতে পারে বলে চিন্তায় বাসিন্দারা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.