Suvendu Adhikari: 'রায় প্রত্যাশিত নয়', কামদুনিকাণ্ডে নির্যাতিতার পরিবারের নিরাপত্তার দাবি শুভেন্দুর..

'কামদুনির আমাদের বোনদেরকে বলব,তাঁদের রায়ে কপি তুলে সুপ্রিম কোর্টে যাওয়া উচিত। সেক্ষেত্রে, তাঁরা রাজ্যে বিরোধী দলনেতার কাছ থেকে আইনি পরামর্শ বা সিনিয়র আইনজীবীকে নিয়োগ করতে গেলে, খরচের ব্য়াপারেও যদি সাহায্য চান, আমি দিতে রাজি আছি'।

Updated By: Oct 6, 2023, 09:26 PM IST
Suvendu Adhikari: 'রায় প্রত্যাশিত নয়', কামদুনিকাণ্ডে নির্যাতিতার পরিবারের নিরাপত্তার দাবি শুভেন্দুর..

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: 'সামগ্রিকভাবে প্রত্যাশিত নয়'। কামদুনিকাণ্ডে হাইকোর্টের রায় নিয়ে এবার মুখ খুললেন শুভেন্দু অধিকারী। রাজ্য সরকারের কাছে বিরোধী দলনেতার অনুরোধ, 'অবিলম্বে নির্যাতিতার পরিবারের নিরাপত্তা ব্যবস্থা করা হোক। কারণ খালাস পেয়ে যাওয়ার পরে এই অপরাধীরা, বোনদের পরিবারের সার্বিক ক্ষতি করবে না, এই গ্য়ারান্টি কেউ দিতে পারে না। তাদের আচরণ কোনও সভ্য, সুস্থ মানুষের মতো নয়'।

আরও পড়ুন: Kanksa Incident: কাঁকসায় নারকীয় ঘটনা, জঙ্গলে কাঠ কুড়োতে গিয়ে গণধর্ষিত আদিবাসী নাবালিকা

কামদুনিকাণ্ডে 'লঘু দণ্ড'। নিম্ন আদালতে যার ফাঁসি সাজা হয়েছিল, তাকে এবার বেকসুর খালাস করে দিল হাইকোর্ট! ফাঁসির বদলে আমৃত্যু কারাদণ্ডের নির্দেশ দেওয়া হল বাকি দু'জনকে। রেহাই পেয়ে গেলেন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত। সূত্রের খবর, হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে যাচ্ছে সিআইডি। ডিআইজির নেতৃত্বে গঠন করা হচ্ছে টিম। এদিন নির্যাতিতার বাড়িতে গিয়ে, তার বাবা-মায়ের সঙ্গে কথা বলেন রাজ্য গোয়েন্দা সংস্থার আধিকারিক।

শুভেন্দু এখন নন্দীগ্রামে। তিনি বলেন, 'হাইকোর্টের রায়কে নিয়ে কোনও কথা বলব না। কিন্তু সামগ্রিকভাবে এই রায় প্রত্যাশিত নয়। কারণ, কামদুনিতে যেভাবে মহিলাদের উপর অত্যাচার হয়েছে, সব জিনিস বিচার-বিশ্লেষণ করে, নিম্ন আদালত তাদেরকে সর্বোচ্চ মৃত্যুদণ্ড দিয়েছিল। তারপর হাইকোর্ট হয়তো মনে করেছে.... কিন্তু পশ্চিমবঙ্গের এক নাগরিক হিসেবে এই রায়কে স্বাগত জানানোরও কোনও প্রশ্নই নেই'।

শুভেন্দুর পরামর্শ, 'কামদুনির আমাদের বোনদেরকে বলব, তাঁদের রায়ের কপি তুলে সুপ্রিম কোর্টে যাওয়া উচিত। সেক্ষেত্রে, তাঁরা রাজ্যে বিরোধী দলনেতার কাছ থেকে আইনি পরামর্শ বা সিনিয়র আইনজীবীকে নিয়োগ করতে গেলে, খরচের ব্য়াপারেও যদি সাহায্য চান, আমি দিতে রাজি আছি। বা অনেক ভালো আইনজীবী আছে, তাদের সঙ্গে আমার ব্য়ক্তিগত সম্পর্ক আছে। তাদের অনুরোধ করলে বিনা পয়সায় মামলা লড়তে পারে'।

আরও পড়ুন: Teesta Flash Flood: সিকিম- উত্তরবঙ্গে বিপর্যয়, তিস্তায় ফের আরও ২ মৃতদেহ উদ্ধার

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.