Visva-Bharati :পরীক্ষায় বসতে বাঁধা? পড়ুয়াদের বিক্ষোভ, ফের উত্তপ্ত বিশ্বভারতী

এদিন বিশ্বভারতীতে  বিএড-এমএড-এর পরীক্ষা ছিল বিনয় ভবনে। কিন্তু পরীক্ষা দিতে গিয়ে ছাত্রছাত্রীরা জানতে পারেন, মাত্র ৩০ জনকে পরীক্ষায় বসতে দেওয়া হবে না! কারণ, প্রয়োজনের তুলনা তাঁদের উপস্থিতি হার নাকি কম!

Updated By: Mar 14, 2023, 11:11 PM IST
Visva-Bharati :পরীক্ষায় বসতে বাঁধা? পড়ুয়াদের বিক্ষোভ, ফের উত্তপ্ত বিশ্বভারতী

প্রসেনজিৎ মালাকার: উপস্থিতির হার! যাঁরা এসেছিলেন, তাঁদের কেন পরীক্ষার বসতে দেওয়া হল না?  কথা বলতে গেলে পড়ুয়াদের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়লেন নিরাপত্তারক্ষীরা। ফের উত্তাল বিশ্বভারতী।

ঘটনাটি ঠিক কী? এদিন বিশ্বভারতীতে  বিএড-এমএড-এর পরীক্ষা ছিল বিনয় ভবনে। কিন্তু পরীক্ষা দিতে গিয়ে ছাত্রছাত্রীরা জানতে পারেন, মাত্র ৩০ জনকে পরীক্ষায় বসতে দেওয়া হবে না! কারণ, প্রয়োজনের তুলনা তাঁদের উপস্থিতি হার নাকি কম! এরপর পড়ুয়ারা যখন বিনয় ভবনে ঢোকার চেষ্টা করেন, তাঁদের বাঁধা দেন নিরাপত্তারক্ষীরা। এরপরই শুরু হয় ধস্তাধস্তি। এমনকী, বিশেষভাবে সক্ষম এক পরীক্ষার্থীকে ধাক্কাও দেওয়া হয় বলে অভিযোগ।

আরও পড়ুন: WB HS 2023: প্রথমদিনেই বিপত্তি! উচ্চমাধ্যমিক দিতে গিয়ে নিখোঁজ পরীক্ষার্থী....

তারপর? পরীক্ষায় বসতে না দেওয়ার অভিযোগে বিক্ষোভ দেখাতে শুরু করেন পড়ুয়ারা। বিক্ষোভকারীদের দাবি, শিক্ষকরাই ক্লাসে আসতেন না। হোয়াটস্যাপে উপস্থিতি নিতেন। ফলে তাঁদের কোনও দোষ নেই। ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে ক্যাম্পাস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.