কন্যাশ্রী-সাইকেল-ট্যাব প্রকল্প নিয়ে প্রচারে পড়ুয়ারা, তুমুল তরজা তৃণমূল-বিজেপির

এনিয়েই শুরু হয়েছে রাজনৈতিক তরজা। বিজেপির প্রশ্ন, ভোটের দিনক্ষণ ঘোষণার পরও, কীভাবে স্কুল পড়ুয়াদের ব্যবহার করে মিছিল হল? 

Updated By: Mar 1, 2021, 02:12 PM IST
কন্যাশ্রী-সাইকেল-ট্যাব প্রকল্প নিয়ে প্রচারে পড়ুয়ারা, তুমুল তরজা তৃণমূল-বিজেপির

নিজস্ব প্রতিবেদন: এরা কেউ সবুজসাথীর সাইকেল পেয়েছে, আবার কেউ কন্যাশ্রী। আবার কেউ কেউ লকডাউনে লেখাপড়া চালিয়ে যাওয়ার জন্য মোবাইলও পেয়েছে। রবিবার কন্যাশ্রী-ট্যাব-সাইকেল প্রকল্পের সুবিধা নিয়ে পড়ুয়াদের একাংশ পথে নেমেছিল। যা নিয়ে বিজেপ-তৃণমূলের মধ্যে তরজা বেঁধেছে। রাজ্য রাজনীতিতে শুরু হয়েছে কাদা ছোড়াছুড়ি। 

  তৃণমূলের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভাঙার অভিযোগে সরব গেরুয়া শিবির। উত্তর চব্বিশ পরগনার পানপুর মাখনলাল স্কুলের সামনে থেকে ভাটপাড়া পুরসভার ৩৪ ও ৩৫ নম্বর ওয়ার্ডের বিভিন্ন রাস্তা ঘোরেন এই পড়ুয়ারা।

মিছিল হয় মুখ্যমন্ত্রীর কাটআউট লাগিয়ে, বক্স বাজিয়ে। কাটআউটে লেখা ছিল, "আমরা সাইকেল পেয়েছি',' আমরা মোবাইল পেয়েছি', 'আমরা সাইকেল পেয়েছি', 'আমরা কন্যাশ্রী পেয়েছি'।
আর এনিয়েই শুরু হয়েছে রাজনৈতিক তরজা। বিজেপির প্রশ্ন, ভোটের (WB assembly election 2021) দিনক্ষণ ঘোষণার পরও, কীভাবে স্কুল পড়ুয়াদের ব্যবহার করে মিছিল হল? 

বিজেপি সাংসদ অর্জুন সিং বলেন, 'বেআইনি ভাবে কোর্ড অফ কনডাক্টকে ভায়োলেট করে এসব কাজ করা হচ্ছে। এখানে কোর্ড অফ কনডাক্ট বলছে ৫ জনের বেশি কেউ বেরোতে পারবে না। বাড়ি বাড়ি যেতে পারবে না মিছিল বের করতে পারবে না। সেখানে বাচ্চা বাচ্চাদের ব্যবহার করা হচ্ছে প্রচারে। তৃণমূল অন্যায় করছে '।  

এই ঘটনায় তৃণমূল কংগ্রেস নেতা দেবজ্যোতি ঘোষ বলেন,  এর সঙ্গে রাজনীতির যোগ নেই।  পড়ুয়ারা আনন্দ করে মিছিল করেছে। 

.