ফি বৃদ্ধির প্রতিবাদে রণক্ষেত্র আসানসোলের নজরুল বিশ্ববিদ্যালয়, রাতভোর আটকে কর্মীরা

প্রশাসনিক ভবনের গেটে তালা লাগিয়ে দেন পড়ুয়ারা। বিক্ষোভকারীরা টিএমসিপি সদস্য বলে অভিযোগ। যদিও কারও হাতে দলীয় পতাকা ছিল না।

Updated By: Mar 10, 2021, 09:25 AM IST
ফি বৃদ্ধির প্রতিবাদে রণক্ষেত্র আসানসোলের নজরুল বিশ্ববিদ্যালয়, রাতভোর আটকে কর্মীরা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: এনরোলমেন ফি বৃদ্ধিসহ একাধিক সমস্যার প্রতিবাদে ছাত্রবিক্ষোভে উত্তাল আসানসোলের কাজি নজরুল বিশ্ববিদ্যালয়। রাতভর আটকে রাখা হল রেজিস্ট্রার ও বিশ্ববিদ্যালয়ের কর্মীদের। প্রশাসনিক ভবনের গেটে তালা লাগিয়ে দেন পড়ুয়ারা। বিক্ষোভকারীরা টিএমসিপি সদস্য বলে অভিযোগ। যদিও কারও হাতে দলীয় পতাকা ছিল না। মহামারীর সময় অস্বাভাবিক হারে এনরোলমেন্ট ফি বাড়িয়েছে কর্তৃপক্ষ। প্রতিবাদে দীর্ঘদিন ধরেই আন্দোলন চলছে বিশ্ববিদ্যালয়ে। মঙ্গলবার তা চরমে পৌঁছয়। 

আরও পড়ুন:  BJP-TMC সংঘর্ষে রণক্ষেত্র মেদিনীপুরের হাতিহলকা; আহত বহু, নামল RAF

সকালের বিক্ষোভ গড়ায় রাতে।  শ’য়ে শ’য়ে পড়ুয়া কেএনইউ বিশ্ববিদ্যালয় চত্বরে জমায়েক করেন। বাইরের গেটে শুরু হয় বিক্ষোভ। ফি কমানো ও উপাচার্যের সঙ্গে দেখা করার দাবি জানাতে থাকেন আন্দোলনকারীরা। রাত পর্যন্ত কর্তৃপক্ষ নীরব থাকায় বিক্ষোভের আগুনে ঘি পড়ে। গেট ভেঙে ভিতরে ঢোকার চেষ্টা করেন পড়ুয়ারা। প্রবল চাপে তালা ভেঙে যায়, বেঁকে যায় গেটও। এরপরই পড়ুয়ারা প্রশাসনিক ভবনের বাইরের গেটে তালা লাগিয়ে দেন। পুলিস এসেও পরিস্থিতি সামাল দিতে পারেনি। 

.