বড় সাফল্য STF-এর, কালীপুজোর আগে উদ্ধার বিপুল পরিমাণ বিস্ফোরক

 ধবার রাতে ব্যারাকপুরের বাসুদেবপুর থানার পুলিস এবং রাজ্য পুলিসের স্পেশাল টার্স্ক ফোর্স অভিযান চালিয়ে শ্যামনগরের কাঁকিনাড়া থেকে নিষিদ্ধ বিস্ফোরক-সহ ৩ জনকে গ্রেফতার করেছে। উদ্ধার হয়েছে ৫০ কেজি পটাশিয়াম নাইট্রেট এবং ৫০ কেজি আর্সেনিক সালফাইট। 

Updated By: Oct 20, 2022, 03:45 PM IST
বড় সাফল্য STF-এর, কালীপুজোর আগে উদ্ধার বিপুল পরিমাণ বিস্ফোরক
ফাইল ছবি

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: কালীপুজোর আগে বিভিন্ন জায়গায় অভিযান চালাচ্ছে পুলিস। অফিযানেই রাজ্যে বড়সড় নাশকতা ছক বানচাল করল পুলিস। বুধবার রাতে ব্যারাকপুরের (Barrackpore) বাসুদেবপুর থানার (Basudevpur Police Station) পুলিস এবং রাজ্য পুলিসের স্পেশাল টার্স্ক ফোর্স (STF) অভিযান চালিয়ে শ্যামনগরের (Shyamnagar) কাঁকিনাড়া থেকে নিষিদ্ধ বিস্ফোরক-সহ ৩ জনকে গ্রেফতার করেছে। উদ্ধার হয়েছে ৫০ কেজি পটাশিয়াম নাইট্রেট এবং ৫০ কেজি আর্সেনিক সালফাইট। ধৃত নরেশ চৌধুরী(৪০) এবং উমেশ কুমার (৬২) । এই দু'জনই কাঁকিনাড়া সুকান্তপল্লীর বাসিন্দা ৷ এছাড়া শংকর পাল (২৮) নামে কেউটিয়া বাজার পাড়ার এক বাসিন্দাকেও গ্রেফতার করা হয়েছে । 

আরও পড়ুন, Haldia: টেন্ডার দুর্নীতি মামলা, গ্রেফতার হলদিয়ার প্রাক্তন কাউন্সিলার ও বিজেপি নেতা সত্যব্রত

উদ্ধার হয় পটাশিয়াম নাইট্রেট এবং আর্সেনিক সালফেট বিস্ফোরক তৈরির জন্য ব্যবহার করা হয় বলে জানা গেছে।  সূত্রে খবর পেয়ে এসটিএফ কেউটিয়া এলাকায় বুধবার থেকে নজরদারি চালাচ্ছিল । আজ ভোরে একটি টোটো করে বিস্ফোরক নিয়ে যাওয়ার সময় এসটিএফের একটি টিম তিনজনকে ধরে ফেলে। প্রায় প্রত্যেকদিন পুলিশি অভিযান চলছে রাজ্যের বিভিন্ন জায়গায়। উদ্ধার করা হচ্ছে মজুত করা বাজির মশলা এবং বহু বাজি। কিন্তু এবার বোমা তৈরির প্রায় ১০০ কেজি উপাদান উদ্ধার হয় স্বাভাবিকভাবেই চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। 

প্রসঙ্গত গত সেপ্টেম্বর মাস থেকে এখনও পর্যন্ত রাজ্যের বেশ কয়েকটি জায়গা থেকে প্রচুর পরিমাণ বিস্ফোরক উদ্ধার করেছিল STF। কয়েকদিন আগে বীরভূমের মহম্মদবাজার এলাকা থেকে প্রচুর পরিমাণে বিস্ফোরক উদ্ধার হয়।গত মাসেই মুর্শিদাবাদের সারসেরগঞ্জ থেকেও বিস্ফোরক উদ্ধারকে ঘিরে চাঞ্চল্য তৈরি হয়েছিল। ঘটনায় দুই জনকে গ্রেফতার করা হয়। তবে কেউটিয়ায় মজুত করা বিপুল পরিমাণ বিস্ফোরক কোথাও পাচার করা হচ্ছিল কিনা, সে বিষয়েও খোঁজখবর শুরু করেছেন তদন্তকারীরা। 

আরও পড়ুন, Howrah Fraud: হোয়াটস অ্যাপের কাস্টমার কেয়ারে ফোন? ৪৪ হাজার টাকা খোয়ালেন কলেজ ছাত্রী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)               

.