পরবর্তী পুর প্রশাসক কে? রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে আসানসোলে

জিতেন্দ্র তিওয়ারি ইস্তফা পর কেটে গিয়েছে প্রায় এক সপ্তাহ।

Updated By: Dec 26, 2020, 09:23 PM IST
পরবর্তী পুর প্রশাসক কে? রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে আসানসোলে

নিজস্ব প্রতিবেদন: দলের সঙ্গে যাবতীয় সমস্যা মিটে গিয়েছে। কিন্তু জিতেন্দ্র তিওয়ারি (Jitendra Tewari) ইস্তফা দেওয়ার পুর প্রশাসকের দায়িত্ব কে নেবেন? এখনও সিদ্ধান্ত নিতে পারেনি তৃণমূল (TMC) নেতৃত্ব। রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে আসানসোলে (Asansol)।

আরও পড়ুন: গ্রাউন্ড জিরো রিপোর্ট : মাটির নীচে কংক্রিটের কাঠামো, ১২ বছর পেরিয়েও Singur-এ চাষবাস বিশ বাঁও জলে

সমস্যার সূত্রপাত সাত-আটদিন আগে। দলের নেতৃত্বের সঙ্গে মনোমালিন্যের কারণে তৃণমূলের (TMC) সঙ্গে সম্পর্ক ছেদ করেন আসানসোল পুর নিগমের প্রশাসক জিতেন্দ্র তিওয়ারি (Jitendra Tewari)। পুরসভা, এমনকী তৃণমূলের (TMC) পশ্চিম বর্ধমান জেলা সভাপতির পদ থেকে ইস্তফা দেন তিনি। এরপর কলকাতায় জিতেন্দ্রর সঙ্গে বৈঠক করেন মন্ত্রী অরূপ বিশ্বাস (Arup Biswas)। সমস্যাও মিটে যায়। বৈঠকের পর জিতেন্দ্র তিওয়ারি (Jitendra Tewari) জানিয়ে দেন, তৃণমূলে (TMC) থাকছেন তিনি। বস্তুত, বৃহস্পতিবার 'দিদির সঙ্গে ছিলাম, আছি, থাকব' বলে  পোস্টও দিয়েছেন সোশ্যাল মিডিয়ায়।

কিন্তু আসানসোল পুরসভার প্রশাসকের দায়িত্ব কে সামলাবেন? সপ্তাহ ঘুরে গেলেও এখনও সেই প্রশ্নের মীমাংসা হয়নি। সূত্রের খবর, আসানসোল পুরসভার প্রশাসকের দায়িত্ব তাপস বন্দ্যোপাধ্যায় দিতে চেয়েছিলেন তৃণমূল (TMC) নেতৃত্ব। কিন্তু তিনি রাজি হননি। তাহলে কি পুর প্রশাসকের দায়িত্ব পাবেন তৃণমূল নেতা অমরনাথ চট্টোপাধ্যায়ই? জল্পনা চলছে। শুধু যে আসানসোলের পুরপ্রশাসক পদটি খালি রয়েছে, তা তো নয়। তৃণমূলের পশ্চিম বর্ধমান জেলা সভাপতির পদ থেকে ইস্তফা দিয়েছে জিতেন্দ্র তিওয়ারি (Jitendra Tewari)। ওই পদে তৃণমূলের নেতা শিভদাসনের নাম ভাবা হয়েছিল। কিন্তু তিনি দায়িত্ব নিতে আগ্রহী নন বলেই খবর।  

আরও পড়ুন: Ayushman Bharat প্রকল্প চালু হলে বাংলার মানুষ বঞ্চিত হবেন: Chandrima

তৃণমূলকে (TMC) কটাক্ষ করেছে বিজেপি (BJP)। দলের রাজ্য যুব সভাপতি বাপ্পা চট্টোপাধ্যায় বলেন, 'CBI- আয়কর দপ্তরের ভয়ে সবাই পালাচ্ছে। আর বাকি বিজেপির (BJP) দুয়ারে চলে এসেছে। তাই পুর প্রশাসক পদে বসানোর মতো কাউকে খুঁজে পাচ্ছে না তৃণমূল (TMC)।' বিরোধীদের সমালোচনাকে অবশ্য গুরুত্ব দিচ্ছেন না তৃণমূল (TMC) নেতা ভি শিভদাসন। তিনি বলেন, 'এই বিষয়ে (আসানসোলের পুর প্রশাসক) দলের সর্বোচ্চ নেতৃত্ব সিদ্ধান্ত নেবেন। নিশ্চিতভাবে বিষয়টির উপর নজর রাখা হচ্ছে। যখন সিদ্ধান্ত নেওয়ার, তখন সিদ্ধান্ত নেওয়া হবে।'

.