SleepIndiaSleep: শুধুমাত্র ঘুমিয়েই হয়ে যান দেশের সেরা ঘুমকাতুরে, জিতে নিন ১০ লাখ

কয়েকদিন আগেই শুধু ঘুমিয়েই ৬ লাখ টাকা জিতে নিয়েছেন শ্রীরামপুরের তরুণী ত্রিপর্ণা। সেই প্রতিযোগিতায় টানা ১০০ দিন রোজ ৯ ঘণ্টা করে ঘুমিয়ে সেরা ঘুম কাতুরের পুরস্কার জিতে নিলেন ত্রিপর্ণা

Updated By: Sep 7, 2022, 03:24 PM IST
SleepIndiaSleep: শুধুমাত্র ঘুমিয়েই হয়ে যান দেশের সেরা ঘুমকাতুরে, জিতে নিন ১০ লাখ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল: লটারির টিকিট কাটাবেন কেন, শুধুমাত্র ঘুমিয়েই জিতে নিন ১০ লাখ টাকা। ঘুমানোর ক্ষেত্রে যদি আপনার এলেম থাকে তাহলে  আপনি নাম লেখাতে পারেন Sleep India Sleep প্রতিযোগিতায়। ইন্টারনেটে খোঁজ নিলেই জানতে পারেন কীভাবে ওই প্রতিযোগিতার জন্য নাম নথিভুক্ত করতে হবে। একটি সমীক্ষা অনুযায়ী দুনিয়া যেসব দেশের মানুষ ঘুম থেকে বঞ্চিত তাদের মধ্যে ভারতীয়রা রয়েছেন দ্বিতীয় স্থানে। তাই এবার ভারতে স্লিপ চ্যাম্পিয়ন বা সেরা ঘুমকাতুরে খোঁজা শুরু হয়েছে। মূলত দেশের শহরগুলিতেই হবে এই প্রতিযোগিতা। নথিভু্ক্ত হওয়া নাম থেকে কিছু নাম বেছে নেওয়া হবে। প্রতিযোগিতা হবে জাতীয় স্তরে। প্রতিযোগিতার আয়োজন করেছে Wakefit.co.।

আরও পড়ুন-ফাইনালে কি যেতে পারবে ভারত? আফগানদের জয়ের দিকে তাকিয়ে রোহিতরা

উল্লেখ্য, কয়েকদিন আগেই শুধু ঘুমিয়েই ৬ লাখ টাকা জিতে নিয়েছেন শ্রীরামপুরের তরুণী ত্রিপর্ণা। সম্প্রতি একটি দামী ম্যাট্রেস তৈরির কোম্পনি একটি প্রতিযোগিতার আয়োজন করেছিল। সেখানে প্রতিযোগিতা ছিল ঘুমানোর। সেই প্রতিযোগিতায় টানা ১০০ দিন রোজ ৯ ঘণ্টা করে ঘুমিয়ে সেরা ঘুম কাতুরের পুরস্কার জিতে নিলেন ত্রিপর্ণা। নেটাপাড়ায় এখন তুমুল চর্চা ত্রিপর্ণাকে নিয়ে। ছোট থেকেই ঘুমাতে ভালোবাসেন ত্রিপর্ণা। ঘুম নিয়ে তার নানা ঘটনা রয়েছে। কখনো বোর্ডের পরীক্ষা দিতে গিয়ে পরীক্ষা কেন্দ্রে ঘুমিয়ে পড়া। আবার ইন্টারভিউ দিতে গিয়ে ঘুমিয়ে পড়া, ঘুম পেলেই ঘুমিয়ে পড়েন। ত্রিপর্ণা ঘুমের প্রতিযোগিতার কথা জানতে পারেন সোশ্যাল মিডিয়ায়। গোটা দেশের প্রায় সাড়ে ৫ লক্ষ প্রতিযোগী অংশগ্রহণ করেন প্রতিযোগিতায়। বাকিদের পেছনে ফেলে সেরা ঘুম কাতুরের মুকুট ছিনিয়ে নিলেন ত্রিপর্ণা।

ওই প্রতিযোগিতায় লড়াইয়ে নেমেছিলেন সাড় পাঁচ লাখ প্রতিযোগী। টানা ১০০ দিনের চ্যালেঞ্জে প্রত্যেক প্রতিযোগিকে ৯ ঘণ্টা করে ঘুমাতে হয়েছিল। প্রত্যেক প্রতিযোগির ঘুমের স্কোরে দেখা যায় সবথেকে বেশি স্কোর করেছেন ত্রিপর্ণা। তার ঘুমের স্কোর ছিল ১০০ মধ্যে ৯৫। ফাইনালে ঘুম পর্যবেক্ষণ করার জন্য সংস্থার তরফ থেকে একটি প্রতিনিধি দল পাঠানো হয় ত্রিপর্ণার বাড়িতে।

ত্রিপর্ণা জানান, বর্তমানে তিনি একটি মার্কিন কোম্পানিতে কর্মরত। মার্কিন মুলুকে যখন দিন তখন ভারতে রাত। তাই তার সমস্ত কাজ করতে হয় রাত জেগে। রাত জাগার ফলে তাকে দিনে ঘুমাতে হতো। এই ১০০ দিন ছিল তার কাছে চ্যালেঞ্জ। টানা ১০০ দিনে ৯ ঘন্টা করে ঘুমিয়ে প্রথম হন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.