Siliguri Bar Association: শিলিগুড়ি বারে এককভাবে বোর্ড গড়ল কংগ্রেস

এককভাবে কংগ্রেস মোট ১৬টি আসনের মধ্যে ১০টি আসনে জয়লাভ করে। অন্যদিকে বামেরা দুটি এবং তৃণমুল ৪টি আসনে জয় লাভ করে। তবে ফল প্রকাশের পর খানিকটা ধস্তাধস্তি শুরু হয় আইনজীবীদের মধ্যে। তৃণমূল ও কংগ্রেসের আইনজীবীদের ধস্তাধস্তিতে খানিকটা উত্তাল হয়ে উঠে বার কাউন্সিল।

Updated By: May 1, 2023, 08:59 AM IST
Siliguri Bar Association: শিলিগুড়ি বারে এককভাবে বোর্ড গড়ল কংগ্রেস
নিজস্ব চিত্র

নারায়ন সিংহ রায়: শিলিগুড়ি বারে এককভাবে বোর্ড গড়ল কংগ্রেস। বাম কংগ্রেস জোট ছেড়ে শিলিগুড়ি বার কাউন্সিলের ভোটে তৃণমূলের সঙ্গে আঁতাতের অভিযোগ উঠেছিল বামেদের। যদিও সেই তথ্য তৃণমূল বা বামেরা কেউই মানতে চাননি। মোট ১৬টি আসন সংখ্যায় এককভাবে প্রার্থী দেয় কংগ্রেস। বার কাউন্সিলের ভোটে রবিবার রাতে ফলাফল ঘোষনা হয়।

তাতে এককভাবে কংগ্রেস মোট ১৬টি আসনের মধ্যে ১০টি আসনে জয়লাভ করে। অন্যদিকে বামেরা দুটি এবং তৃণমুল ৪টি আসনে জয় লাভ করে। তবে ফল প্রকাশের পর খানিকটা ধস্তাধস্তি শুরু হয় আইনজীবীদের মধ্যে। তৃণমূল ও কংগ্রেসের আইনজীবীদের ধস্তাধস্তিতে খানিকটা উত্তাল হয়ে উঠে বার কাউন্সিল।

আরও পড়ুন: GNLF: 'পাহাড়ে স্থায়ী রাজনৈতিক সমাধান চাই', কার্শিয়ংয়ে পোস্টার জিএনএলএফের

প্রাক্তন ও নব নির্বাচিত বার কাউন্সিল সম্পাদক অলোক ধারা (কংগ্রেস) জানান, ‘কংগ্রেসের হাত ছেড়ে বামেদের তেমন কোনও লাভ হয়নি। আগে চার থেকে পাঁচটি সিট পেলেও এবার মোটে দুটি সিট পেয়েছে বামেরা। তৃণমূল ও বামেদের পরিকল্পনা ভেস্তে গিয়েছে। কংগ্রেস এককভাবে লড়েই ১০টি আসন দখল করেছে।‘

আরও পড়ুন: Abhishek Banerjee: বাঁকুড়ায় বজ্রাঘাতে তৃণমূলকর্মীর মৃত্যু, কী বার্তা দিলেন অভিষেক?

অন্য দিকে তৃণমূলের জয়ী সভাপতি পীযুষ কান্তি ঘোষ বলেন, ‘এখন আমার প্রথম কাজ এখানে বইয়ের দাম অনেক। জুনিয়ারদের জন্যে বইয়ের দাম কমানো এবং ই-লাইব্রেরিকে রেনোভেট করে নতুন করে চালু করা। মেম্বারদের সুবিধার্থে আরও বেশি করে বই রাখবো। তার সঙ্গে থাকবে আরও কিছু ল্যাপটপ, কম্পিউটার। এছাড়াও নতুন মেম্বারদের কাছথেকে ১০ হাজার টাকা করে যে মেম্বারশিপ নেওয়া হচ্ছে, আমি তা অনেকটাই কমিয়ে আনবো’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.