Bishnupur: এ কেমন নিয়ম! ওয়ার্ডের চিকিত্সক বেডের কাছে আসেন না, শিশুকেই নিয়ে যেতে হয় তাঁর কাছে

শনিবার বিষ্ণুপুর জেলা হাসপাতালের শিশু ওয়ার্ড পরিদর্শনে গিয়ে এই বেনিয়ম দেখে রীতিমত চক্ষু চড়কগাছ বিষ্ণুপুর পুরসভার চেয়ারপারসন অর্চিতা বিদের

Updated By: Sep 18, 2021, 04:30 PM IST
Bishnupur: এ কেমন নিয়ম! ওয়ার্ডের চিকিত্সক বেডের কাছে আসেন না, শিশুকেই নিয়ে যেতে হয় তাঁর কাছে

নিজস্ব প্রতিবেদন: ওয়ার্ডে ভর্তি থাকা শিশুদের কোলে করে নিয়ে যেতে হয় চিকিত্সকের কাছে। চিকিত্সকরা শিশুদের বেডের কাছে এসে তাদের চিকিত্সা করেন না। এমনটাই অভিযোগ উঠেছিল বিষ্ণুপুর জেলা(স্বাস্থ্য) হাসপাতালের বিরুদ্ধে। এই বেনিয়ম প্রকাশ্যে আসতেই এনিয়ে নড়েচড়ে বসল হাসপাতাল কর্তৃপক্ষ।

আরও পড়ুন-Virat vs Rohit: দুই মহাতারকা কোহলি-রোহিতের 'ইগো ফাইট', সমস্যায় ভারতীয় ক্রিকেট  

বিষ্ণুপুর জেলা হাসপাতালের শিশু বিভাগে রোগী চাপ রয়েছে। কিন্তু এক অলিখিত নিয়ম হল, শিশুদের ওয়ার্ডে রোগীর কাছে আসবেন না চিকিত্সকা। বরং অসুস্থ রোগীকে চিকিত্সকের কাছে নিয়ে য়েতে হবে। দিন ২ বার এভাবেই শিশুদের কোলে নিয়ে লাইন দিয়ে চিকিত্সা পরিষেবা নিচ্ছেন অভিভাবকরা। সেই ছবি প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসল হাসপাতাল কর্তৃপক্ষ।

অভিভাবকদের অভিযোগ, দিনে দুবার নির্দিষ্ট সময়ে এভাবেই অসুস্থ শিশুদের কোলে নিয়ে চিকিৎসকের কাছে হাজির হতে হয়। সেখানে লম্বা লাইনে দাঁড়িয়ে তবেই মেলে চিকিৎসা পরিসেবা। চিকিৎসক ও নার্সদের একাংশের চালু করা এই আজব নিয়মে রীতিমত সমস্যায় পড়েন ওই হাসপাতালে চিকিৎসা করাতে আসা অভিভাবকরা। তাঁদের দাবি হাসপাতালের ওই ওয়ার্ডে দীর্ঘদিন ধরেই চিকিৎসক ও নার্সদের একাংশের এই স্বেচ্ছাচারিতা অবিলম্বে বন্ধ হওয়া দরকার।

আরও পড়ুন-Visva-Bharati: ফের বিতর্কে Bidyut Chakrabarty,নাম না করে Anubrata-কে 'বাহুবলী' তোপ  

শনিবার বিষ্ণুপুর জেলা হাসপাতালের শিশু ওয়ার্ড পরিদর্শনে গিয়ে এই বেনিয়ম দেখে রীতিমত চক্ষু চড়কগাছ বিষ্ণুপুর পুরসভার চেয়ারপারসন অর্চিতা বিদের। দ্রুত এই বেনিয়ম বন্ধের জন্য হাসপাতাল সুপারকে অনুরোধ জানান তিনি। 

বেনিয়মের এই ছবি সামনে আসতেই অস্বস্তিতে পড়ে যায় হাসপাতাল কর্তৃপক্ষ। এই ঘটনাকে বেনিয়ম স্বীকার করে হাসপাতাল কর্তৃপক্ষের আশ্বাস, দ্রুত এই বেনিয়ম বন্ধ করা হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.