Humayun Kabir: 'ঠিক সময়েই শোকজের জবাব দেব', নতুন দল তৈরিরও ইঙ্গিত দিয়ে রাখলেন তৃণমূল বিধায়ক

Humayun Kabir:কী বলেছেন হুমায়ুন কবীর? নেতৃত্ব যদি মনে করে থাকেন যে দল আমার কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছে বা শৃঙ্খলাভঙ্গ হচ্ছে তাহলে শোকজ করতেই পারেন। তাই তারা ওই চিঠি পাঠিয়েছেন। কেউই দলীয় শৃঙ্খলার উপরে নয়

Updated By: Jul 29, 2023, 06:17 PM IST
Humayun Kabir: 'ঠিক সময়েই শোকজের জবাব দেব', নতুন দল তৈরিরও ইঙ্গিত দিয়ে রাখলেন তৃণমূল বিধায়ক

সোমা মাইতি: দল বিরোধী মন্তব্যের জন্য শোকজ নোটিস পাঠানো হল ভরতপুরের তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীরকে। সেই নোটিস পেয়ে কোনওভাবেই তিনি তাঁর অবস্থান থেকে সরতে রাজী নন। দল দলের জায়গায় ঠিক রয়েছে বলে জানিয়েছেন তিনি। তবে তিনিও তাঁর অবস্থানে অনড়। শোকজের জবাব ঠিক সময়েই দেবেন বলে জানিয়েছেন।

আরও পড়ুন-সংসদে মণিপুর নিয়ে আলোচনা হবে, বাংলায় হিংসা নিয়েও রাজ্য সরকারের মুখোশ খুলব: অনুরাগ

পঞ্চায়েত ভোটের সময় থেকেই দফায় দফায় দলের বিরুদ্ধে সরব হয়েছিলেন হুময়ুন কবীর। অতীতেও অবশ্য তাঁর তরফে দলের চাঁচাছোলা সমালোচনা করার নজির রয়েছে। এবার হুমায়ুনের বিরুদ্ধে অভিযোগ হল যারা এবার পঞ্চায়েতে টিকিট পেয়েছেন সেই পদ্ধতি সঠিক হয়নি। দলের জন্য যারা খাটেন তাদের টিকিট দেওয়ার ক্ষেত্রে দল ঠিকঠাক পদ্ধতি অনুসরণ করেনি। শনিবার তাঁকে শো কজ নোটিস পাঠানো হয়। সেখানে লেখা হয়েছে বারবার তিনি দল বিরোধী কাজকর্ম করেছেন, কখনও মুখ্যমন্ত্রীকে নিশানা করেছেন। এর জবাব তাঁকে দিতে হবে।

এখন সেই শো কজের নোটিস পাওয়ার পর কী বলেছেন ভরতপুরের বিধায়ক? যেসব বিষয়ে প্রশ্ন তোলা উচিত তা তিনি বলেছেন? শো কজের যোগ্য জবাব দেওয়া হবে। তিনি যখন বিদ্রোহ ঘোষণা করেছিলেন তখন তাঁর সঙ্গে যেসব বিধায়করা ছিলেন তারা এখন তাঁর সঙ্গে নেই। দলে তিনি খানিকটা একা। তবে তিনি একলাই লড়াই করবেন। এখানেই থেমে থাকেননি হুমায়ুন। দলে যারা বঞ্চিত তাদের নিয়ে ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে একটি নতুন দলও তৈরি করতে পারেন। আগামী ৩১ জুলাই সুব্রত বক্সীর সঙ্গে দেখা করে শো কজের জবাব দেবেন।

পঞ্চায়েত নির্বাচনের আগে দলের জেলা সভাপতির বিরুদ্ধে তাঁর ক্ষোভ ছিল, চেয়ারম্যানের বিরুদ্ধেও ক্ষোভ ছিল। আজও সেই ক্ষোভ তাঁর রয়েছে। ওই দুজনকে অপসারণ করার দাবি তিনি আগেও করেছিলেন। আজও সেই একই দাবি করলেন।

কী বলেছেন হুমায়ুন কবীর? নেতৃত্ব যদি মনে করে থাকেন যে দল আমার কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছে বা শৃঙ্খলাভঙ্গ হচ্ছে তাহলে শোকজ করতেই পারেন। তাই তারা ওই চিঠি পাঠিয়েছেন। কেউই দলীয় শৃঙ্খলার উপরে নয়। তবে  নিজের অবস্থান আপাতত অনড় হুমায়ুন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.