Shackled Youngman: Zee ২৪ ঘন্টার খবরের জেরে ১০ বছরের শিকলমুক্তি ঘটলো প্রশান্তর

অবশেষে মুক্তি পেলো প্রশান্ত পূজারী। নিয়ে যাওয়া হলো হাসপাতালে

Updated By: Sep 5, 2021, 02:36 PM IST
Shackled Youngman: Zee ২৪ ঘন্টার খবরের জেরে ১০ বছরের শিকলমুক্তি ঘটলো প্রশান্তর

নিজস্ব প্রতিনিধি: Zee ২৪ঘন্টার খবরের জের, অবশেষে দীর্ঘ ১০ বছরের বন্দিদশা থেকে মুক্ত হল চন্দ্রকোনার কুঁয়াপুরে শিকলবন্দী মানসিক ভারসাম্যহীন যুবক প্রশান্ত পূজারী। ব্লক,মহকুমা প্রশাসন ও স্বাস্থ্য দপ্তরের উপস্থিতিতে শিকল কেটে যুবককে নিয়ে যাওয়া হল চিকিৎসার জন্য।

মানসিক ভারসম্যহীন যুবক প্রশান্ত পূজারীকে বাড়িতে শিকলে বেঁধে রেখে ভিক্ষা করতে যাওয়া ছাড়া উপায় ছিলনা মা ছবি দেবীর। সহায় সম্বলহীন পরিবারের পাশে দাঁড়ায়নি স্থানীয় প্রশাসন থেকে শুরু করে প্রতিবেশী কেউই। একমাত্র সরকারি সাহায্য বলতে ছিল শুধু রেশন। 

Zee ২৪ঘন্টার খবরের জেরে নড়চড়ে বসে প্রশাসন। শনিবারই তার বাড়িতে গিয়ে তাকে খাবার এবং জামাকাপড় দিয়ে আসেন আধিকারিকরা। আজ রবিবার সকালে চন্দ্রকোনা গ্রামীণ হাসপাতালের বিএমওএইচের (BMOH) নির্দেশে  RBSK-এর মেডিক্যাল অফিসার ডঃ অমল পান ও স্বাস্থ্যকর্মীরা শিকলবন্দী যুবক প্রশান্ত পূজারীর বাড়িতে গিয়ে তার স্বাস্থ পরীক্ষা করেন। ডঃ অমল পান কথা বলেন প্রশান্তর সাথে এবং তার মানসিক স্বাস্থ্যের অবস্থা বোঝার চেষ্টা করেন। 

আরও পড়ুন:  Shackled Youngman: টানা ১০ বছর শিকলে-বাঁধা মানসিক ভারসাম্যহীন ছেলে, ভিক্ষে করেন অসহায় মা!

এই রিপোর্ট পাওয়ার পরেই বিডিও অমিত ঘোষ,চন্দ্রকোনা গ্রামীণ হাসপাতালের বিএমওএইচ ডঃ গৌতম প্রতিহার ও মহকুমাশাসকের দপ্তরের এক আধিকারিক অ্যাম্বুলেন্সে নিয়ে পৌঁছে যান যুবকের বাড়িতে। পরবর্তীতে প্রশান্তকে শিকলমুক্ত করে নিয়ে যাওয়া হয় চন্দ্রকোনা গ্রামীণ হাসপাতালে। চন্দ্রকোনা ২ ব্লকের বিডিও, অমিত ঘোষ জানিয়েছেন সেখানে তার প্রাথমিক চিকিৎসা শুরু হবে এবং প্রয়োজন পড়লে পরবর্তীতে প্রয়োজন হলে প্রশান্তর চিকিৎসার জন্য ডাক্তারদের পরামর্শমতো অন্য ব্যবস্থা করা হবে। চন্দ্রকোনা গ্রামীণ হাসপাতালের বিএমওএইচ, ডঃ গৌতম প্রতিহার জানিয়েছেন যে তাকে এখন হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা শুরু করা হবে। কি করে তার মানসিক সমস্যা হয়েছে তা কাউন্সেলিং করলে বোঝা যাবে এবং এক্সপার্টরা আরো ভালোভাবে তা বুঝতে পারবেন। প্রশান্তর মা ছবি দেবী সকলকে ধন্যবাদ জানিয়েছেন পাশে থাকার জন্য। তাঁর আশা এবার তাঁর ছেলে সুস্থ হয়ে বাড়ি ফিরে আসবে।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.