Jalpaiguri: শিক্ষক দিবসে অভিনব আয়োজন জলপাইগুড়িতে

জলপাইগুড়ি শহরে পালিত শিক্ষক দিবস

Updated By: Sep 5, 2021, 01:17 PM IST
Jalpaiguri: শিক্ষক দিবসে অভিনব আয়োজন জলপাইগুড়িতে

নিজস্ব প্রতিনিধি: আজ ৫ই সেপ্টেম্বর ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণণের জন্মদিনে গোটা দেশের সাথে সাথে পশ্চিমবঙ্গেও বিভিন্ন জেলায় শ্রদ্ধার সাথে পালিত হচ্ছে শিক্ষক দিবস। 

জলপাইগুড়ি জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পালিত হচ্ছে শিক্ষক দিবস। জলপাইগুড়ি শহর লাগোয়া সানুপাড়া শিক্ষক দিবস উদযাপন কমিটির পক্ষ থেকে তাঁর আবক্ষ‍্য মূর্তিতে মাল‍্যদানের মাধ্যমে মর্যাদার সাথে  দিনটি পালন করা হয়। উপস্থিত ছিলেন আইনজীবী নির্মল ঘোষ দস্তিদার এবং উদযাপন কমিটির সভাপতি পার্থ  বন্দ্যোপাধ্যায় সহ অনেকে। পার্থ বন্দ্যোপাধ্যায় বলেন যে প্রতি বছরের মতো এই বছরও তাঁরা এই দিনটি পালন করছেন। আজকের অনুষ্ঠানে তারা কিছু গুণী মানুষকে সংবর্ধনা জানিয়েছেন এবং ছাত্র ছাত্রীদের হাতে শিক্ষাসামগ্রী তুলে দিয়েছেন। 

আরও পড়ুন: Kolkata: দেহরক্ষীর রহস্যমৃত্যু মামলায় Suvendu-কে CID তলব, তৈরি ৫ সদস্যের টিম

অন্যদিকে সোনাউল্লা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন পড়ুয়াদের উদ্যোগে শিক্ষক দিবস উদযাপন করা হয়। "স্মরণে ও মননে" নামক অনুষ্ঠানের মাধ্যমে বিদ্যালয়ের প্রয়াত প্রাক্তন শিক্ষকদের স্মৃতির উদ্দেশ্যে সম্মান প্রদান করা হয়। প্রয়াত পাঁচ প্রাক্তন শিক্ষককে মরনোত্তর সম্মান প্রদান করা হয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক শিক্ষিকা সহ আরও অনেকে। বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক হরিপদ সামন্ত, প্রাক্তন ছাত্রদের এই উদ্যোগকে অভিনন্দন জানিয়েছেন এবং ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানিয়েছেন।  

এছাড়াও এদিন জয়ন্তীপাড়া  শিশু শ্রমিক  প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার সামগ্রী প্রদান ও সমাজের পাঁচজন গুনীজনকে সম্মান প্রদান করা হয়।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.