একদিনে ১০ লক্ষ! রাজ্যে আরও Covishield পাঠালো সেরাম ইনস্টিটিউট

বর্তমানে ২০ লক্ষ ডোজ মজুত রয়েছে রাজ্যের কাছে

Updated By: Jun 17, 2021, 06:08 PM IST
 একদিনে ১০ লক্ষ! রাজ্যে আরও Covishield পাঠালো সেরাম ইনস্টিটিউট

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে একদিনে ১০ লক্ষ কোভিশিল্ড (covishield) এসে পৌঁছল। বৃহস্পতিবার বিকেল ৫টা নাগাদ পুণের সেরাম ইনস্টিটিউট (serum institute) থেকে কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছয় ভ্যাকসিন। এই প্রথম একদিনে এত পরিমাণ ভ্যাকসিন এল রাজ্যে। ইতিমধ্যেই বাগবাজার সেন্ট্রাল স্টোরে পাঠানো হয়েছে টিকা। সেখান থেকে আগমিকালই বিভিন্ন টিকাকরণ কেন্দ্রগুলিতে (Vaccination Centre) পাঠানো হবে টিকা। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, এই মুহূর্তে রাজ্যের হাতে কুড়ি লক্ষ ভ্যাকসিন মজুত রয়েছে।    

আরও পড়ুন: মেড ইন ইন্ডিয়া Biological E Vaccine ৯০% কার্যকর! হতে পারে 'গেম চেঞ্জার'

প্রসঙ্গত, এর আগে কখনও কেন্দ্রীয় সরকারের তরফে রাজ্যে ভ্যাকসিন এসেছে আবার কখনও রাজ্য সরকারের তরফে ভ্যাকসিন কেনাও হয়েছে। কিন্তু বর্তমানে কেন্দ্রীয় সরকারই সমস্ত ভ্যাকসিন কিনে রাজ্যগুলিকে বিনামূল্যে দেবে বলে ঘোষণা করেছে। এরপরে রাজ্যের তরফে বরাদ্দ টাকা ফেরত চেয়ে চিঠি পাঠানো হয়েছে ভ্যাকসিন নির্মাতা সংস্থাগুলিকে। তবে উল্লেখযোগ্য, এই প্রথমবার রাজ্যে এত ভ্যাকসিন এল বলে জানান হিমঘরের আধিকারিক অমলেশ বিশ্বাস।

আরও পড়ুন: শিশুদের জন্য চতুর্থ ভ্যাকসিন 'Novavax', জুলাইতেই ট্রায়াল শুরু সেরামের

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.