Purulia Accident: পুরুলিয়ায় ক্লাস চলাকালীন ভেঙে পড়ল স্কুলের ছাদ! অল্পের জন্য রক্ষা পড়ুয়াদের

রক্ষণাবেক্ষণের অভাবে স্কুলের ভবনটির বেহাল দশা! পড়ুয়াদের দাবি, অবিলম্বে যদি ব্যবস্থা নেওয়া না হয়, সেক্ষেত্রে বড়সড় বিপদ হতে পারে।

Updated By: Nov 14, 2022, 06:04 PM IST
Purulia Accident: পুরুলিয়ায় ক্লাস চলাকালীন ভেঙে পড়ল স্কুলের ছাদ! অল্পের জন্য রক্ষা পড়ুয়াদের

অনুপ মুখোপাধ্যায়: ব্যবধান দিন দুয়েকের। শৌচাগারের দেওয়াল নয়, ক্লাস চলাকালীন এবার হুড়মুড়িয়ে স্কুলের ছাদ! অল্পের জন্য রক্ষা পেল পড়ুয়ারা। ঘটনাস্থল, সেই পুরুলিয়া। 

ঘটনাটি ঠিক কী? পুরুলিয়ার নিতুরিয়া অঞ্চলের কোলিয়ারি এলাকার নামী স্কুল পারবেলিয়া কোলিয়ারি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়। পড়ুয়ার সংখ্যা প্রায় হাজার খানেক। স্কুলে একসঙ্গেই পড়াশোনা করে ছেলে ও মেয়েরা। তাদের অভিযোগ, দীর্ঘক্ষণ কোন রক্ষণাবেক্ষণ হয়নি। ফলে স্কুল ভবনটির অবস্থা রীতিমতো বিপজ্জনক। 

ঘড়িতে তখন বারোটা। এদিন দুপুরে যথারীতি ক্লাস চলছিল পারবেলিয়া কোলিয়ারি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে। পড়ুয়ারা যে যার শ্রেণিকক্ষেই ছিল। আচমকাই বারান্দায় ভেঙে পড়ে ছাদের একাংশ! বরাতজোরে রক্ষা পায় ছাত্রাছাত্রীরা। খবর দেওয়া হয় নিতুরিয়া থানা ও ব্লক স্বাস্থ্যকেন্দ্রে। বারান্দার যে অংশে দুর্ঘটনা ঘটেছে, সেই অংশটি আপাতত ঘিরে রাখা হয়েছে। অবিলম্বে যদি ব্যবস্থা নেওয়া না হয়, সেক্ষেত্রে বড়সড় বিপদ হতে পারে বলে আশঙ্কা করছে স্কুল কর্তৃপক্ষ।

আরও পড়ুন: ঋণ শোধ করতে না পারায় গোটা পরিবারকে খুনের হুমকি, ধৃত ৪ সুদ কারবারী

এর আগে, পুরুলিয়ারই আদ্রার শ্যামসুন্দরপুর প্রাথমিক স্কুলেই শৌচাগারে দেওয়াল ভেঙে পড়েছিল। দেওয়াল ছাপা পড়ে প্রাণ হারায় এক বালক। স্থানীয় একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে পড়ুয়া ছিল সে। ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্রটির নিজস্ব কোনও ভবন নেই। পড়ুয়াদের জন্য খিচুরি রান্না হয় শ্যামসুন্দরপুর প্রাথমিক বিদ্যালয়েই। রোজকার মতোই দুর্ঘটনার দিন সকালেও স্কুলে গিয়েছিল মৃত বালক। শুধু তাই নয়, মালদহে কালিয়াচকের বাঙিটোলা উচ্চ বিদ্য়ালয়েও শৌচাগারের দেওয়া ধসে মৃত্যু হয়েছেন একাদশ শ্রেণির এক পড়ুয়ার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.