Purulia: রাস্তা যেন মরণফাঁদ! খানাখন্দে জল জমে প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা, ক্ষুব্ধ এলাকাবাসী...

Purulia Road Broken: আগে এই রাস্তা ৩২ নম্বর জাতীয় সড়কের মধ্যে ছিল। পরে রাস্তাটি বলরামপুর শহরের বাইপাস দিয়ে তৈরি করা হয়। বর্তমানে প্রায় চার কিমি রাস্তা পিডাব্লিউডি'কে হস্তান্তর করা হয়। কিন্তু গুরুত্বপূর্ণ এই রাস্তাটির সংস্কার হয়নি।

Updated By: Jul 22, 2024, 12:24 PM IST
Purulia: রাস্তা যেন মরণফাঁদ! খানাখন্দে জল জমে প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা, ক্ষুব্ধ এলাকাবাসী...

মনোরঞ্জন মিশ্র: রাস্তা যেন মরণফাঁদ। প্রতিদিনই ঘটছে ছোটবড় সব দুর্ঘটনা। খানাখন্দে ভর্তি ওই রাস্তায় সামান্য বৃষ্টিতেই জল জমে। বেহাল রাস্তা নিয়ে ক্ষোভে ফুঁসছেন স্থানীয় মানুষজন। পুরুলিয়ার বলরামপুর শহরের বেড়মা মোড় থেকে কালীতলা মোড় পর্যন্ত কয়েক কিমি রাস্তার অবস্থা সংস্কারের অভাবে একেবারেই বেহাল। স্বাস্থ্যকেন্দ্র, স্কুল-কলেজ, বাসস্ট্যান্ড, থানা, ব্লক অফিস, পঞ্চায়েত অফিস, হাটবাজার যাওয়ার মূল রাস্তা এটিই। অথচ, গুরুত্বপূর্ণ ওই রাস্তার সংস্কার হয়নি বছরের পর বছর।

আরও পড়ুন: Sawan 2024: কবে শুরু হচ্ছে শিবের মাস, শেষ কবে? জেনে নিন, শাওনের পিছনের আশ্চর্য অলৌকিক রহস্য...

আগে এই রাস্তা ৩২ নম্বর জাতীয় সড়কের মধ্যে ছিল। পরে এ রাস্তাটি বলরামপুর শহরের বাইপাস দিয়ে তৈরি করা হয়। বর্তমানে প্রায় চার কিমি রাস্তা PWD কর্তৃপক্ষকে হস্তান্তর করা হয়। কিন্তু বলরামপুর শহরের এই গুরুত্বপূর্ণ রাস্তাটির সংস্কার না হওয়ায় বেহাল হয়ে রয়েছে। বছরের পর বছর ধরে এভাবেই পড়ে রয়েছে এটি। রাস্তার উপরে বড় বড় গর্ত তৈরি হয়েছে। সেই গর্তে জল দাঁড়িয়ে তা আরও ভয়ঙ্কর অবস্থায় পরিণত হয়েছে। প্রতিদিন হাজার হাজার ছোট বড় যানবাহন এই রাস্তায় যাতায়াত করে। প্রায় প্রতিদিনই ঘটে ছোটবড় দুর্ঘটনা। অভিযোগ, তবুও এ নিয়ে হুঁশ নেই সড়ক কর্তৃপক্ষ এবং প্রশাসনের।

আরও পড়ুন: Ajker Rashifal | Horoscope Today: বেতন বৃদ্ধি থেকে পেতে পারেন নতুন সম্পত্তি! আজ কোন রাশির লাকি নাম্বার ও শুভ রং কী?

বলরামপুর বিধানসভার বিজেপি বিধায়ক বাণেশ্বর মাহাতোর অভিযোগ, জাতীয় সড়ক কর্তৃপক্ষ সড়কটি মেরামতির জন্য প্রায় আট কোটি টাকা-সহ সড়কটি PWD কর্তৃপক্ষকে হস্তান্তর করেছে। তবুও রাস্তাটির সংস্কারকাজ হয়নি। কাটমানির কারণেই সড়কটির নির্মাণকাজ বন্ধ রয়েছে। এজন্য দায়ী রাজ্য সরকার এবং PWD কর্তৃপক্ষ। বলরামপুর পঞ্চায়েত সমিতির সভাপতি কল্লাবতী কুমার বলেন, PWD কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে শীঘ্রই সড়কটি সংস্কারের ব্যাবস্থা করা হবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.