AIIMS Kalyani: ফের বিতর্কে কল্যাণী এইমস, চাকরি দেওয়ার নামে আড়াই লাখ নিয়েছেন বিজেপি বিধায়ক!

AIIMS Kalyani: কল্যাণী এইমসে চাকরি তো দূরের কথা, বিধায়ক তাঁর সঙ্গে আর কোনও যোগাযোগ রাখেননি। এমনকি তিনি যোগাযোগ করার চেষ্টা করলেও বিধায়ক কোনও পাত্তা দেননি বলেও অভিযোগ চাকরিপ্রার্থীর।

Updated By: Sep 2, 2022, 06:37 PM IST
AIIMS Kalyani: ফের বিতর্কে কল্যাণী এইমস, চাকরি দেওয়ার নামে আড়াই লাখ নিয়েছেন বিজেপি বিধায়ক!
ফাইল ছবি

বিশ্বজিৎ মিত্র: বিতর্ক পিছু ছাড়ছে না এইমস কল্যাণীর। এবার কল্যাণী এইমস চাকরি দেওয়ার নামে টাকা নেওয়ার অভিযোগ উঠল। অভিযোগ উঠল বিধায়কের বিরুদ্ধে। চাকরি দেওয়ার নাম করে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে নদিয়ার রানাঘাট দক্ষিণ বিধানসভা কেন্দ্রের বিজেপি বিধায়ক ডাক্তার মুকুটমনি অধিকারীর বিরুদ্ধে। গত ৩০ অগস্ট রানাঘাট থানায় চাকরি দেওয়ার নাম করে বিধায়কের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ করে জনৈক চাকরিপ্রার্থী।

চাকরি প্রার্থীর অভিযোগ, ২০২১ সালের বিধানসভা ভোটের সময় রানাঘাট দক্ষিণ কেন্দ্রের বিজেপি প্রার্থী মুকুটমনি অধিকারীর সাথে আলাপ হয় চাকরিপ্রার্থীর। সেই সময় তিনি তাঁর জন্য একটা চাকরির কথা জানালে, বিধায়ক তাঁকে ভোটে জেতার পরে চাকরি হওয়ার আশ্বাস দেন। আশ্বাস দেন, কল্যাণী এইমসে গ্রুপ-সি অথবা গ্রুপ-ডি পদে চাকরি হবে তাঁর। সেই অনুযায়ী বিধায়ককে ২ লাখ ৫০ হাজার টাকা অগ্রিম দেন বলে অভিযোগ ওই চাকরিপ্রার্থীর। কিন্তু তারপর চাকরি তো দূরের কথা, বিধায়ক তাঁর সঙ্গে আর কোনও যোগাযোগ রাখেননি। এমনকি তিনি যোগাযোগ করার চেষ্টা করলেও বিধায়ক কোনও পাত্তা দেননি বলেও অভিযোগ চাকরিপ্রার্থীর।

ইতিমধ্যেই এই ঘটনায় রানাঘাট থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি। অভিযোগের ভিত্তিতে মামলাও রুজু হয়েছে। ভারতীয় সংবিধানের ৪২০ ও ৪০৬ ধারায় মামলা রুজু করেছে পুলিস। যদিও এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি বিধায়ক মুকুটমণি অধিকারীর। তাঁর সঙ্গে ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে, তিনি ফোন ধরেননি। প্রসঙ্গত, এটাই প্রথম নয়। এর আগেই কল্যাণী এইমসে চাকরিতে নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগ সামনে এসেছে। অভিযোগ উঠেছে কেন্দ্রীয় মন্ত্রী ড. সুভাষ সরকার, রানাঘাটের সাংসদ জগন্নাথ সরকার, হরিণঘাটার বিধায়ক বঙ্কিমচন্দ্র ঘোষ, বাঁকুড়ার বিধায়ক নীলাদ্রি শেখর দানা ও কল্যাণী এইমস-এর ডিরেক্টর রামজি সিং সহ ৮ জনের বিরুদ্ধে। 

আরও পড়ুন, Anubrata Mondal: গোরু পাচার ছাড়াও আরও ৫ উপায়ে আয়, পর্দাফাঁস কেষ্টর টাকা হাতানোর কীর্তিনামা!

অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সে দুর্নীতি হয়েছে বলে ২০ মে কল্যাণী থানায় অভিযোগ করেন সরিফুল ইসলাম নামে মুর্শিদাবাদের এক বাসিন্দা। তাঁর অভিযোগ, তিনি একজন চাকরিপ্রার্থী। কিন্তু কয়েকজন বিজেপি নেতা টাকার বিনিময়ে নিজেদের প্রভাব খাটিয়ে অনেককে কল্যাণীর এইমসে বিভিন্ন পদে চাকরি পাইয়ে দিয়েছেন। নিয়মকানুনের বালাই নেই। কেন্দ্রীয় নিয়ন্ত্রণাধীন কল্যাণী AIIMS-এ ঢালাও চাকরি! চাকরি পেয়েছেন বিজেপি নেতা ও বিধায়কদের আত্মীয় পরিজন ও ঘনিষ্ঠরা। সেই তালিকায় রয়েছেন চাকদহের বিধায়ক বঙ্কিম ঘোষের পুত্রবধূকে অনুসূয়া ও বাঁকুড়ার বিধায়ক নীলাদ্রীশেখর দানার মেয়ে মৈত্রেয়ী। যার তদন্ত করছে সিআইডি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.