Rampurhat Arson: রামপুরহাটে বড়সড় রাজনৈতিক ষড়যন্ত্র: পার্থ, 'উল্টো সুর' অনুব্রতর

সাংবাদিক বৈঠক করে এই ঘটনার (Rampurhat Arson) পিছনে রাজনৈতিক যোগ খারিজ করে দেন ডিজি মনোজ মালব্যও। ব্যক্তিগত শত্রুতার জেরে এই ঘটনা ঘটে থাকতে পারে বলে জানান তিনি। 

Updated By: Mar 22, 2022, 05:08 PM IST
Rampurhat Arson: রামপুরহাটে বড়সড় রাজনৈতিক ষড়যন্ত্র: পার্থ, 'উল্টো সুর' অনুব্রতর
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : রামপুরহাটের (Rampurhat Arson) ঘটনা নিয়ে শাসকদলের দুই নেতার দুই সুর! একদিকে পরিষদীয় মন্ত্রী পার্থ চ্যাটার্জি (Partha Chatterjee), অন্যদিকে তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মন্ডল (Anubrata Mandal)। বিধানসভায় দাঁড়িয়ে পার্থ চ্যাটার্জি বললেন, "মনে হচ্ছে কোনও বড়সড় রাজনৈতিক ষড়যন্ত্র হয়েছে।" দলীয় নেতা অনুব্রত মন্ডল, এমনকি রাজ্য পুলিসের ডিজি মনোজ মালব্যের দাবির থেকে ভিন্ন মত পোষণ করলেন পার্থ চ্যাটার্জি। 

বিধানসভায় রামপুরহাট (Rampurhat Arson) নিয়ে বিবৃতি দিতে গিয়ে পরিষদীয় মন্ত্রী পার্থ চ্যাটার্জি (Partha Chatterjee) বলেন, "দুর্ভাগ্যজনক ঘটনা। এটা মনে হচ্ছে ওখানে কোনও বড়সড় রাজনৈতিক ষড়যন্ত্র হয়েছে। রাজ্যের ভাবমূর্তিকে কালিমালিপ্ত করতেই ষড়যন্ত্র। রাজ্য সরকার এই ঘটনায় কড়া পদক্ষেপ নিতে প্রতিশ্রুতিবদ্ধ। আক্রান্তদের পরিবারের পাশে দাঁড়াবে সরকার। শান্তি বজায় রাখার আবেদন করছি। বিশে। তদন্ত দল তৈরি করা হয়েছে। ADG CID নেতৃত্ব দিচ্ছেন।" উল্লেখ্য, এর আগে সাম্প্রতিক অতীতে তৃণমূল কখনও এভাবে কোনও মৃত্যুর ঘটনা নিয়ে বিধানসভায় বিবৃতি দেয়নি।

প্রসঙ্গত, রামপুরহাটের বগটুই গ্রামে তৃণমূল উপপ্রধান ভাদু শেখের খুনের (Rampurhat TMC Leader Murder) পরই উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। বোমাবাজি, অগ্নিসংযোগের ঘটনায় অগ্নিগর্ভ হয়ে ওঠে রামপুরহাট (Rampurhat Arson)। রামপুরহাট হাসপাতাল সূত্রে খবর, মোট ৯টি দেহ এসেছে। যারমধ্যে ২ শিশু রয়েছে। বাকি ৭ জন-ই মহিলা বলে মনে করা হচ্ছে। তবে কাউকেই শনাক্ত করা সম্ভব হয়নি। পুঁটুলি করে নিয়ে আসা হয়েছে দেহ। যদিও ডিজি মনোজ মালব্য সাংবাদিক বৈঠকে বলেন যে, রামপুরহাটের ঘটনায় মোট মৃত ৮। 

এখন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মন্ডল এই ঘটনার সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই বলে আগেই দাবি করেছেন। অনুব্রত মন্ডল (Anubrata Mandal) বলেন,"১২টার সময় আগুন লেগেছে। শর্ট সার্কিট না কী, দেখা হচ্ছে। কীভাবে আগুন লেগেছে, কীভাবে মারা গিয়েছে, তদন্ত চলছে। পূর্বপাড়া ও পশ্চিমপাড়ার মধ্যে কোনও রাজনৈতিক বিবাদ নেই।" এরপর সাংবাদিক বৈঠক করে এই ঘটনার পিছনে রাজনৈতিক যোগ খারিজ করে দেন ডিজি মনোজ মালব্যও। ব্যক্তিগত শত্রুতার জেরে এই ঘটনা ঘটে থাকতে পারে বলে জানান তিনি। 

প্রসঙ্গত, এদিন দিনের শুরুতে কুণাল ঘোষও (Kunal Ghosh) টুইট করে দাবি করেছিলেন যে, "রামপুরহাটে আগুনে মৃত্যু। আগুনের ঘটনার সঙ্গে রাজনীতির সম্পর্ক নেই। স্থানীয় গ্রাম্য বিবাদ।" যদিও পরে সাংবাদিক বৈঠকে কুণাল ঘোষ আবার বলেন যে, "এটা নিয়ে পুলিস তদন্ত শুরু করেছে। আসল ঘটনা সামনে আসবে। রাজনৈতিক ষড়যন্ত্র কিনা খতিয়ে দেখা হচ্ছে।"

রামপুরহাট নিয়ে লেটেস্ট আপডেট জানতে দেখে নিন, Rampurhat LIVE: রামপুরহাটের ঘটনা তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব; পুলিসমন্ত্রীর পদত্যাগ চাই : শুভেন্দু

Sukanta on Rampurhat: 'মগের মুলুক চলছে, পদত্যাগ করুন মুখ্যমন্ত্রী', রামপুরহাটের ঘটনায় সরব সুকান্ত

.