Ram Mandir: অযোধ্যায় রামলালার প্রাণপ্রতিষ্ঠার আগেই মালদায় ভক্তিভরে পূজিত রামের পাদুকা চরণ!

 ওঙ্কারনাথ মিশনের রামের যে পাদুকা পরম্পরাগতভাবে প্রাপ্ত, তা-ই সারা ভারত ঘুরে দিল্লি হয়ে অযোধ্যায় পৌঁছবে ২২ তারিখের আগে। 

Updated By: Jan 6, 2024, 03:04 PM IST
Ram Mandir: অযোধ্যায় রামলালার প্রাণপ্রতিষ্ঠার আগেই মালদায় ভক্তিভরে পূজিত রামের পাদুকা চরণ!
নিজস্ব চিত্র

রণজয় সিংহ: আর কয়েকদিন পরই অযোধ্যার রামমন্দিরে রামলালার প্রাণপ্রতিষ্ঠা। তার আগে মালদা এসে পৌঁছল রামের পাদুকা। সেই পাদুকা নিয়েই এদিন মালদায় চলছে পুজো অর্চনা। এদিন মালদা শহরের এক বেসরকারি প্রতিষ্ঠানে জাঁকজমকের সঙ্গে কাঁসর-ঘণ্টা সহযোগে ভক্তিভরে পুজো করা হয় অর্চনা চলে।

২২ জানুয়ারি অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধন। রামলালার প্রাণপ্রতিষ্ঠা। সেই উপলক্ষে দেশের বিভিন্ন জায়গায় রামের পুজো অর্চনা চলছে। পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় জেলায় নিয়ে যাওয়া হচ্ছে রাম পাদুকা। শুক্রবার মালদায় নিয়ে আসা হয় রাম পাদুকা। মালদার ইংরেজবাজার শহরের পুরাটুলি পাকুরতলা মোড় এলাকায় রাম পাদুকা নিয়ে আসা হয়। সেখানে একটি বেসরকারি প্রতিষ্ঠানে রাখা হয় পাদুকা জোড়া। এদিন সেখানেই পুজো করা হয় রামের পাদুকা।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সনাতনী সমস্ত সংগঠন। বিজেপির দক্ষিণ মালদার সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক অম্লান ভাদুড়ি বলেন, ওঙ্কারনাথ মিশনের রামের যে পাদুকা পরম্পরাগতভাবে প্রাপ্ত, তা-ই সারা ভারত ঘুরে দিল্লি হয়ে অযোধ্যায় পৌঁছবে ২২ তারিখের আগে। রামমন্দির প্রতিষ্ঠার প্রাক্কালে আজ সেই পাদুকা-ই মালদায় এসছে। সমস্ত সনাতনী সংগঠনের প্রতিনিধিরা এই পাদুকার পুজো করছেন। পুজোর পর প্রসাদের ভোগ বিতরণ। মালদা থেকে রামের পাদুকা এরপর বালুরঘাট, শিলিগুড়ি যাবে। 

আরও পড়ুন, Malbazar: শ্রীরামদর্শনে ডুয়ার্স থেকে টানা সাইকেলে অযোধ্যার রামমন্দিরে যুবক...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.