রেলপথ ঐতিহ্য নাকি যন্ত্রণা? এই প্রশ্নই ঘুরে ফিরে আসছে আলিপুরদুয়ারে

রেলপথ ঐতিহ্য নাকি যন্ত্রণা? এ প্রশ্নটাই ঘুরে ফিরে আসছে আলিপুরদুয়ারে। শহরের মাঝখান দিয়ে গেছে রেলপথ। একবার রেলগেট বন্ধ হলেই যানজট।  তাই শহরের বাইরে দিয়ে রেলপথ ঘুরিয়ে নেওয়ার দাবি উঠছে। ঐতিহ্যের কথা বলে বিরোধিতা করছেন আরেকপক্ষ।যত সমস্যা এই রেল লাইন ঘিরেই। সেই ব্রিটিশ আমল থেকে আলিপুর দুয়ার শহরের বুক চিরে গেছে রেলপথ। সাক্ষী থেকেছে শহরের দিন বদলের। কিন্তু এই ঐতিহ্যকে ঘিরেই এখন সবথেকে বড় সমস্য। রেলগেট পড়লেই নাভিশ্বাস উঠে যায় শহরের। যানজটে এক কদমও এগনোর উপায় থাকে না।

Updated By: Apr 30, 2017, 07:28 PM IST
রেলপথ ঐতিহ্য নাকি যন্ত্রণা? এই প্রশ্নই ঘুরে ফিরে আসছে আলিপুরদুয়ারে

ওয়েব ডেস্ক: রেলপথ ঐতিহ্য নাকি যন্ত্রণা? এ প্রশ্নটাই ঘুরে ফিরে আসছে আলিপুরদুয়ারে। শহরের মাঝখান দিয়ে গেছে রেলপথ। একবার রেলগেট বন্ধ হলেই যানজট।  তাই শহরের বাইরে দিয়ে রেলপথ ঘুরিয়ে নেওয়ার দাবি উঠছে। ঐতিহ্যের কথা বলে বিরোধিতা করছেন আরেকপক্ষ।যত সমস্যা এই রেল লাইন ঘিরেই। সেই ব্রিটিশ আমল থেকে আলিপুর দুয়ার শহরের বুক চিরে গেছে রেলপথ। সাক্ষী থেকেছে শহরের দিন বদলের। কিন্তু এই ঐতিহ্যকে ঘিরেই এখন সবথেকে বড় সমস্য। রেলগেট পড়লেই নাভিশ্বাস উঠে যায় শহরের। যানজটে এক কদমও এগনোর উপায় থাকে না।

আরও পড়ুন পুলিস পরিচয় দিয়ে বাড়িতে ঢুকে ব্যবসায়ীকে গুলি শ্রীরামপুরে

সমস্যা সমাধানের উপায় আন্ডার পাস বা ফ্লাইওভার তৈরি। সেখানেও সমস্যা। ফ্লাইওভার বানাতে গেলে তুলে দিতে হবে শহরের প্রধান বাজারটি।  আন্ডারপাস তৈরিও করাও কঠিন কাজ। তাই স্থানীয়দের দাবি, এই রেলপথ সরিয়ে শহরের বাইরে দিয়ে  নিয়ে যাওয়া হোক।শেষ পর্যন্ত কোন রাস্তা এই সমস্যা মেটে, সে দিকেই তাকিয়ে আলিপুরদুয়ারবাসী।

আরও পড়ুন  মাছ ধরাকে কেন্দ্র করে উত্তেজনা অশোকনগরের কামারপুরে

.