হাইকোর্টের নির্দেশে আজ গঙ্গারামপুর পুরসভার আস্থা ভোট, তার আগে ফের জটিলতা

তার আগে ফের নতুন করে শুরু হয়েছে জটিলতা। পৌরসভার চেয়ারম্যান প্রশান্ত মিত্র, ভাইস চেয়ারম্যান-সহ ৮ কাউন্সিলর নিখোঁজ। 

Updated By: Aug 5, 2019, 09:31 AM IST
হাইকোর্টের নির্দেশে আজ গঙ্গারামপুর পুরসভার আস্থা ভোট, তার আগে ফের জটিলতা

নিজস্ব প্রতিবেদন: হাইকোর্টের নির্দেশে সোমবার দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুর পৌরসভার আস্থা ভোট। তার আগে ফের নতুন করে শুরু হয়েছে জটিলতা। পৌরসভার চেয়ারম্যান প্রশান্ত মিত্র, ভাইস চেয়ারম্যান-সহ ৮ কাউন্সিলর নিখোঁজ। রবিবার মধ্যরাত থেকে তাঁরা নিখোঁজ বলে খবর।

 

হাইকোর্টের নির্দেশে সোমবার গঙ্গারামপুর পৌরসভার আস্থা ভোট। তার আগে ফের জটিলতা। সোমবার হাইকোর্টের শুনানি থাকায় আস্থা ভোটে উপস্থিত থাকতে পারবেন না বলে জানিয়ে দিয়েছেন পুরপ্রধান প্রশান্ত মিত্র। সোমবার হাইকোর্টের ডিভিশন বেঞ্চে অনাস্থা সংক্রান্ত একটি মামলার শুনানি রয়েছে। তাই আস্থা ভোটে তিনি থাকবেন না বলে জানিয়ে দিয়েছেন পুরপ্রধান। তাঁর দাবি, যেহেতু হাইকোর্টে এদিনই শুনানি রয়েছে, তাই এদিনের অনাস্থা বৈঠক হওয়ার কোনও প্রশ্নই থাকে না।

বিরোধী পক্ষ অবশ্য সোমবার আস্থা ভোট করতে অনড়। গঙ্গারামপুরের প্রাক্তন উপ পুরপ্রধান অমলেন্দু সরকার বলেন, “প্রশাসনও বলে দিয়েছে ৫ তারিখে ভোট হবে। হাইকোর্টের নির্দেশ এটা। অমান্য করা যাবে না।”

গঙ্গারামপুর পৌরসভার মোট কাউন্সিলর ১৮। খাতায় কলমে ১৮ জন কাউন্সিলরই তৃণমূলের। তাঁদের মধ্যে চেয়ারম্যান প্রশান্ত মিত্রের বিরুদ্ধে অনাস্থা এনেছেন তৃণমূলের ৯ জন কাউন্সিলর। তৃণমূলের ৯ জন কাউন্সিলর আবার অনাস্থার বিরোধিতা করেন। অনাস্থা নিয়ে মামলা গড়ায় কলকাতা হাইকোর্টে। ২২ জুলাই বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায় নির্দেশ দেন, ৫ অগাস্ট গঙ্গারামপুর পুরসভার অনাস্থা প্রস্তাবের ওপর ভোটাভুটি হবে। এরপরই অনাস্থা সংক্রান্ত অন্য একটি মামলায় হাইকোর্টের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন গঙ্গারামপুরের পুরপ্রধান প্রশান্ত মিত্র। সোমবার সেই মামলারই শুনানি।

বেলঘড়িয়ায় অগ্নিদগ্ধ গৃহবধূর মৃত্যু! অভিযোগের আঙুল শ্বশুরবাড়ির দিকে

আবার হাইকোর্টের নির্দেশে, সোমবারই গঙ্গারামপুর পৌরসভার আস্থাভোট হওয়ার কথা। কিন্তু পুরপ্রধান না থাকলে, আস্থা ভোট কীভাবে হবে, তা নিয়ে তৈরি হয়েছে জটিলতা।

পুরসভার আস্থা ভোট ঘিরে সোমবার সকাল থেকেই টানটান উত্তেজনা গঙ্গারামপুরে। অপ্রীতিকর ঘটনা এড়াতে জারি করা হয়েছে ১৪৪ ধারা। মোতায়েন করা হয়েছে পুলিস। চলছে কড়া নজরদারি।

.