বিধানভবনে শেষ শ্রদ্ধা প্রিয়কে, হাজির বাম-বিজেপি নেতৃত্ব

বিকালে রায়গঞ্জে পূর্ণ রাষ্ট্রীয় ম‌র্যাদায় শেষকৃত্য

Updated By: Nov 21, 2017, 12:40 PM IST
বিধানভবনে শেষ শ্রদ্ধা প্রিয়কে, হাজির বাম-বিজেপি নেতৃত্ব

নিজস্ব প্রতিবেদন: প্রয়াত প্রিয়রঞ্জন দাশমুন্সিকে শেষ শ্রদ্ধা জানাতে তাঁর মরদেহ আনা হল কংগ্রেস সদর দফতর বিধান ভবনে। মঙ্গলবার সকালে তাঁর দেহ মধ্য কলকাতার পিস হাভেন থেকে মৌলালিতে দলের দফতরে আনা হয়। প্রিয় নেতাকে বিদায় জানাতে সেখানে সকাল থেকেই হাজির ছিলেন তাঁর অনুগামীরা। দলের নেতারা তো বটেই সেখানে হাজির হয়েছে বাম নেতৃত্বও।

বিধান ভবনে প্রিয়রঞ্জনকে শেষ শ্রদ্ধা জানান বাম নেতারা। সকালেই সেখানে হাজির হয়েছিলেন বিমান বসু, সূ‌র্যকান্ত মিশ্র, মহম্মদ সেলিমরা। পাশাপাশি ছিলেন বিজেপি নেতারাও। ছিলেন সুদীপ বন্দ্যোপাধ্যায়, সোমেন মিত্র, অধীর চৌধুরীরা।

প্রয়াত প্রিয়রঞ্জনের দেহ নিয়ে ‌যাওয়া হবে কলকাতা হাইকোর্টে। সেখান থেকে দক্ষিণ কলকাতায় তাঁর বাসভবনে। এরপর মরদেহ আকাশপথে নিয়ে ‌যাওয়া হবে রায়গঞ্জে। সেখানেই পূর্ণ রাষ্ট্রীয় ম‌র্যাদায় তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে।

তবে, এ দিন প্রিয়রঞ্জনের মরদেহ রায়গঞ্জে নিয়ে ‌যাওয়া নিয়ে সমস্যা তৈরি হয়েছে। মরদেহ রায়গঞ্জে নিয়ে ‌যাওয়ার জন্য ‌যে কপ্টারের ব্যবস্থা করা হয় তা বেশ ছোট। সেখানে মরদেহ ও প্রিয়র পরিবারকে নিয়ে ‌যাওয়া সম্ভব নয়। ফলে কপ্টারের জন্য দলের পক্ষ থেকে আবেদন করা হয় কেন্দ্রের কাছে। সেখান থেকে কপ্টার পাওয়া গিয়েছে। শেষ খবর পাওয়া প‌র্যন্ত ব্যারাকপুরে বায়ুসেনার একটি কপ্টার তৈরি রয়েছে

আরও পড়ুন-দ্বিতীয়বার পিতৃহারা হলাম : সুব্রত মুখোপাধ্যায়

.