কেষ্টর জেলায় দুবরাজপুরে উদ্ধার বোমা তৈরির মশলা

গোপনসূত্রে খবর পেয়ে এদিন দুবরাজপুরের আদমপুর গ্রামে হানা দেয় বীরভূম পুলিস। 

Updated By: Oct 27, 2018, 08:05 PM IST
কেষ্টর জেলায় দুবরাজপুরে উদ্ধার বোমা তৈরির মশলা
-প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: যত কাণ্ড বীরভূমে! এবার অনুব্রত মণ্ডলের জেলায় বিশাল পরিমাণে বোমা তৈরির মশলা উদ্ধার করল পুলিস। ঘটনাস্থল দুবরাজপুরের আদমপুর গ্রাম। 

গোপনসূত্রে খবর পেয়ে এদিন দুবরাজপুরের আদমপুর গ্রামে হানা দেয় বীরভূম পুলিস। গ্রামের বিভিন্ন জায়গায় শুরু হয় তল্লাশি। গ্রামের বাসিন্দা রববুল খানের বাড়ি থেকে উদ্ধার হয় বোমার মশলা। পুলিস সূত্রের খবর, প্রায় ১ কেজি মশলা উদ্ধার করা হয়েছে।

গ্রামজুড়ে তল্লাশি চালানো হয়েছে বলে পুলিস সূত্রে খবর। তবে অভিযুক্ত রববুল অধরা। কারওরই নাগাল পায়নি পুলিস। রববুলের খোঁজে চলছে তল্লাশি। তার সঙ্গে রাজনৈতিক দলের যোগ রয়েছে বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। সন্দেহ হলেই বীরভূমের অন্যান্য গ্রামেও পুলিসি তল্লাশি হতে পারে বলে খবর। 

চলতি মাসের শুরুতেই বীরভূমের নাংগুলিয়ায় বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। রাতের অন্ধকারে আচমকা স্কুলে মাঠে বিস্ফোরণের শব্দে কেঁপে উঠেছিল গোটা এলাকা। বিস্ফোরণস্থল থেকে ঢিলছোঁড়া দূরত্বে ছিল নাংগুলিয়া উচ্চবিদ্যালয়। তার থেকে একটু দূরে শিশুদের আরেকটি স্কুল সানসাইন অ্যাকাডেমি। দুই স্কুলের মাঝে খেলার মাঠ। স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেছিলেন, স্কুল চত্বরেই রাতের অন্ধকারে বোমা-তৈরি করে দুষ্কৃতীরা। বিস্ফোরণস্থলে ঢিলছোঁড়া দূরত্বে ময়ূরাক্ষী নদী। বালি খাদানের দখলকে ঘিরে বালি মাফিয়াদের প্রায়ই সংঘর্ষ বাধে বলে অভিযোগ করেছিলেন স্থানীয়রা। 

আরও পড়ুন- আঞ্চলিক দলগুলি জোট না করলে ২০১৯ সালের পর আর নির্বাচনই হবে না: হার্দিক

 

.