করোনা স্পর্শকাতর নিমতা, বাসিন্দাদের অভিযোগ মেটাতে প্রশাসনিক তৎপরতায় চলছে বিকিকিনি

করোনা স্পর্শকাতর জায়গাগুলোতে উঠছে একাধিক অভিযোগ, সামাল দিতে এবার রাস্তায় নামল পুলিস। করোনার ফলে রাজ্যের বেশ কয়েকটি স্থানকে ইতিমধ্যেই সম্পূর্ণ লকডাউন বা মাইক্রোপ্ল্যানিংয়ের আওয়াতায় আনা হয়েছে। এরমধ্যে উত্তর শহরতলির নিমতার বেশ কয়েকটি এলাকাও রয়েছে। এই সব এলাকার মানুষেরা যাতে এই সময় সঠিক ভাবে লকডাউন মেনে চলে তা যেমন দেখছে প্রশাসন তেমনি ওই এলাকার মানুষদের যাতে কোন অসুবিধার মধ্যে পড়তে না হয় সেই দিকেও সজাগ প্রশাসন। 

Updated By: Apr 14, 2020, 07:47 PM IST
করোনা স্পর্শকাতর নিমতা, বাসিন্দাদের অভিযোগ মেটাতে প্রশাসনিক তৎপরতায় চলছে বিকিকিনি

নিজস্ব প্রতিবেদন: করোনা স্পর্শকাতর জায়গাগুলোতে উঠছে একাধিক অভিযোগ, সামাল দিতে এবার রাস্তায় নামল পুলিস। করোনার ফলে রাজ্যের বেশ কয়েকটি স্থানকে ইতিমধ্যেই সম্পূর্ণ লকডাউন বা মাইক্রোপ্ল্যানিংয়ের আওয়াতায় আনা হয়েছে। এরমধ্যে উত্তর শহরতলির নিমতার বেশ কয়েকটি এলাকাও রয়েছে। এই সব এলাকার মানুষেরা যাতে এই সময় সঠিক ভাবে লকডাউন মেনে চলে তা যেমন দেখছে প্রশাসন তেমনি ওই এলাকার মানুষদের যাতে কোন অসুবিধার মধ্যে পড়তে না হয় সেই দিকেও সজাগ প্রশাসন। 

যদিও এলাকাবাসীর অভিযোগ, মাইক্রোপ্ল্যানিং ঘোষণা হওয়ার পর থেকেই তারা সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গিয়েছেন। তাঁদের আরও অভিযোগ, ঠিক মত খাওয়ার বা রেশন তাঁরা পাচ্ছেন না। এমনকি অত্যন্ত প্রয়োজনেও বাড়ি থেকে বেরোলেই পুলিসের মুখে পড়তে হচ্ছে এলাকাবাসীদের। ই নিয়ে গতকাল ওই এলাকার বাসিন্দাদের মধ্যে ক্ষোভ ছড়ায়।

সেই অভিযোগ মেটাতে এবার নড়েচড়ে বসল নিমতার স্থানীয় প্রশাসন। আজ ওই এলাকায় সুফল বাংলার একটি গাড়িতে করে সবজি নিয়ে আসে পুলিস। সেখান থেকেই এলাকাবাসী নির্দিষ্ট মূল্য দিয়ে তরিতরকারি কেনেন। সামাজিক দূরত্ব বজায় রেখে মুখে মাস্ক লাগিয়ে চলে এই কেনাকাটা। 

পাশাপাশি এলাকার মানুষকে যাতে কোন অসুবিধার মধ্যে পড়তে না হয় তার জন্য পুলিশের একটি দল রাখা হয়েছে এলাকায়। পুলিশের দলের সঙ্গে থাকছে চিকিৎসক দল। এমনকি রাখা হয়েছে অ্যাম্বুলেন্সও। যাতে এলাকার কেউ অসুস্থ হলে দ্রুত তাকে চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া যায় রয়েছে সেই ব্যবস্থাও। এলাকার সাধারণ মানুষকে এ সব সুযোগ সুবিধা দেওয়ার সাথে সাথেই এলাকায় ড্রোন উড়িয়ে নজরদারি চালানো হচ্ছে পুলিসে তরফে

.