বনধ ঘিরে বিক্ষিপ্ত অশান্তি, পুলিশ-ধর্মঘটীদের খণ্ডযুদ্ধে উত্তেজনা

গোলমাল হয়েছে কলকাতার হাজরা মোড়ে, হাওড়ার কদমতলায়, বারাসতের চাঁপাডালি মোড়ে।

Updated By: Jan 8, 2019, 10:36 AM IST
বনধ ঘিরে বিক্ষিপ্ত অশান্তি, পুলিশ-ধর্মঘটীদের খণ্ডযুদ্ধে উত্তেজনা

নিজস্ব প্রতিবেদন: বেলা যত বাড়ছে, তত শ্রমিক সংগঠনগুলির ডাকা বনধ ঘিরে বিক্ষিপ্ত অশান্তির ঘটনা বাড়ছে। বিভিন্ন জায়গায় বনধ সমর্থকদের সঙ্গে পুলিশের খণ্ডযুদ্ধের ঘটনা ঘটেছে। গোলমাল হয়েছে কলকাতার হাজরা মোড়ে, হাওড়ার কদমতলায়, বারাসতের চাঁপাডালি মোড়ে।

LIVE UPDATE: বনধের লাইভ আপডেট জানতে ক্লিক করুন

ওই সমস্ত জায়গাগুলিতে বনধ সমর্থকরা অবরোধ করছিল। কোথাও কোথাও জোর করে গাড়ি বন্ধ করে দেওয়ার চেষ্টা করা হয়। কোথাও বাস ভাঙচুরের চেষ্টা করা হয়।

ফলে পরিস্থিতি স্বাভাবিক করতে গিয়ে ওই সব জায়গাগুলিতে পুলিশের সঙ্গে বনধ সমর্থকদের সঙ্গে খণ্ডযুদ্ধ হয়। উত্তেজনা ছড়ায়। অনেককে গ্রেফতার করা হয়।

এদিকে বনধ সমর্থকদের অবরোধে হাওড়া, শিয়ালদহ শাখার বিভিন্ন স্টেশনে পরিষেবা বিঘ্নিত হয়। শিয়ালদহ উত্তর শাখার দমদম ক্যান্টনমেন্টে স্টেশনে অবরোধকে কেন্দ্র করে গোলমাল ছড়ায়।

ফলে বিভিন্ন স্টেশনে নিত্যযাত্রীরা সমস্যায় পড়েছেন। শিয়ালদহ ও হাওড়ায় ট্রেনের অপেক্ষায় যাত্রীদের ভিড় চোখে পড়েছে।

আরও পড়ুন: বাম শ্রমিক সংগঠনগুলির ডাকে বনধে বিক্ষিপ্ত অশান্তি, রেল অবরোধ, সরকারি বাসে ভাঙচুর

জেলাগুলিতেই বনধের সাড়া তেমন পড়েনি। জামুড়িয়া ও দুর্গাপুরে সরকারি বাস ভাঙচুর করা হয়েছে। বারাসতে স্কুলের একটি পুলকারে ভাঙচুর করা হয়। মারধর করা হয় চালককে। সেই সময় স্কুলের এক পড়ুয়াও ছিল গাড়ির ভিতর। ঘটনার জেরে ওই খুদে পড়ুয়া রীতিমতো আতঙ্কিত, তা তার চোখে মুখেও স্পষ্ট হয়েছে।

এদিকে বনধের সমর্থনে মিছিল বিভিন্ন জায়গায় চোখে পড়েছে। তবে মেদিনীপুরে বনধ সমর্থকদের মিছিলের পালটা পথে নেমেছিল তৃণমূল কংগ্রেসের বাইক বাহিনী। তারা মিছিলের পিছনে বাইকের হর্ন বাজিয়ে চলেছে প্রথম থেকে শেষপর্যন্ত।

আরও পড়ুন: দেশব্যাপী দু'দিনের সাধারণ ধর্মঘট বাম শ্রমিক সংগঠনগুলির, বনধে বাংলাকে সচল রাখতে সকাল থেকেই তত্পর প্রশাসন

এদিকে নদিয়ায় সরকারি বাস রাস্তায় চলতে দেখে বনধ সমর্থকরা সরকারি বাস চালকের পোশাক ধরে টানাটানি করে বলে অভিযোগ। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বারুইপুরে বনধ সমর্থকদের উপর হামলার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে।

.