বঞ্চনার অভিযোগ তুলে জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের উদ্বোধন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

ভোটের মুখে সার্কিট বেঞ্চের অনুমোদন দিয়ে রাজনীতি করতে চাইছে বিজেপি। অভিযোগ তৃণমূলের।

Updated By: Feb 8, 2019, 04:31 PM IST
বঞ্চনার অভিযোগ তুলে জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের উদ্বোধন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

নিজস্ব প্রতিবেদন : ময়নাগুড়ির সভা থেকে জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জলপাইগুড়িতে সার্কিট বেঞ্চের উদ্বোধন নিয়ে তৃণমূল-বিজেপি তরজা গত কয়েকদিন ধরে চরমে পৌঁছেছিল। আজ সার্কিট বেঞ্চের উদ্বোধন করে সভামঞ্চ থেকে একইসঙ্গে বাম জমানা ও তৃণমূল সরকারকে একহাত নিলেন প্রধানমন্ত্রী।

সার্কিট বেঞ্চের উদ্বোধন করে প্রধানমন্ত্রী বলেন, ২০ বছর আগে হাইকোর্টে এই সার্কিট বেঞ্চ গঠনের প্রস্তাব হয়েছিল। সার্কিট বেঞ্চের জন্য কেন্দ্রীয় মন্ত্রিসভার অনুমোদন দিয়েছিল ১৫ বছর আগেই। কিন্তু বিগত বাম ও বর্তমান তৃণমূল সরকারের টালবাহানায় এতদিন ধরে ঝুলেছিল সার্কিট বেঞ্চের বিষয়টি। এতদিন ধরে বঞ্চিত হয়েছে উত্তরবঙ্গের মানুষ।

আরও পড়ুন, লোকসভা নির্বাচনে রাজ্যে বাম-কংগ্রেস জোটের সম্ভাবনা উসকে দিলেন সোমেন মিত্র

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে এই সার্কিট বেঞ্চের উদ্বোধন নিয়ে টালবাহানা চলছিল। কয়েকদিন আগে কেন্দ্রীয় মন্ত্রিসভা এই সার্কিট বেঞ্চ অনুমোদন করে। এই সংক্রান্ত বিষয়ে রাষ্ট্রপতির অনুমোদনও মিলেছে। তিনি সংশ্লিষ্ট ফাইলে স্বাক্ষর করেছেন। ফলে এ নিয়ে তৈরি হয়েছে বিতর্ক।

কারণ, ভোটের মুখে সার্কিট বেঞ্চের অনুমোদন দিয়ে রাজনীতি করতে চাইছে বিজেপি। এমনটাই অভিযোগ তোলা হয়েছে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। যদিও তাতে পাত্তা দেননি প্রধানমন্ত্রী। এদিন সকালে একটি টুইট করেন প্রধানমন্ত্রী। যেখানে দেখা যায়, আজ ময়নাগুড়িতে প্রধানমন্ত্রী মোদী যে যে প্রকল্পের উদ্বোধন করবেন, সেই তালিকায় একেবারে প্রথমে রয়েছে জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের উদ্বোধনের বিষয়টি।

আরও পড়ুন,  দশ লক্ষ কর্মসংস্থানের সম্ভাবনা, বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলনে ঘোষণা মুখ্যমন্ত্রীর

সার্কিট বেঞ্চের পাশাপাশি ময়নাগুড়ির সভা থেকে ৩১ডি জাতীয় সড়ক প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। মোট ১ হাজার ৯৩৮ কোটি টাকা ব্যয়ে তৈরি করা হচ্ছে ৪১.৭ কিলোমিটার দীর্ঘ রাস্তা। ৩১ডি জাতীয় সড়ক প্রকল্পে ফালাকাটা থেকে সলসলাবাড়ি পর্যন্ত তৈরি হচ্ছে ৪ লেনের রাস্তা।

.