Higher Secondary 2024: দুই ছাত্রের পকেটে মিলল ফোন! স্কুল কর্তৃপক্ষের কড়া পদক্ষেপ

West Bengal Higher Secondary 2024: লুকিয়ে মোবাইল ফোন নিয়ে পরীক্ষা হলে দুই পরীক্ষার্থী। পরীক্ষা থেকে বঞ্চিত করা হল বারাসাতের ওই দুই ছাত্রকে। ইতিমধ্যে ওই দুই ছাত্রকে পরীক্ষা থেকে বাতিল করতে বাধ্য হল স্কুল কর্তৃপক্ষ।

Updated By: Feb 16, 2024, 02:24 PM IST
Higher Secondary 2024: দুই ছাত্রের পকেটে মিলল ফোন! স্কুল কর্তৃপক্ষের কড়া পদক্ষেপ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লুকিয়ে মোবাইল ফোন নিয়ে পরীক্ষা হলে দুই পরীক্ষার্থী। পরীক্ষা থেকে বঞ্চিত করা হল বারাসাতের ওই দুই ছাত্রকে। এবছরের পরীক্ষার জন্য কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়। ওয়েস্ট বেঙ্গল কাউন্সিল অফ হায়ার সেকেন্ডারি এডুকেশন এর পক্ষ থেকে এ বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অন্যান্য বিষয়ের পাশাপাশি মোবাইল ব্যবহারের উপর করা নিষেধাজ্ঞা জারি করে। 

সেই নির্দেশ অনুযায়ী সমস্ত পরীক্ষাকেন্দ্রে মোবাইল নিয়ে যাতে কোন ছাত্র পরীক্ষা হলে না যায়, তার জন্য মূলদ্বারে বিশেষ নোটিসও ঝোলানো হয়। এরপরও পরীক্ষা হলে দুই ছাত্রের কাছ থেকে মোবাইল উদ্ধার হয়। ইতিমধ্যে ওই দুই ছাত্রকে পরীক্ষা থেকে বাতিল করতে বাধ্য হল স্কুল কর্তৃপক্ষ।

আরও পড়ুন:Malbazar: কম্পিউটার হাতছাড়া, শেষমেশ সরকারি অফিসের কেবেল কেটে নিয়ে গেল চোরে

দক্ষিণ বারাসাত শিবদাস আচার্য উচ্চ বিদ্যালয় এর উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের সিট পড়েছিল পশ্চিম গাববেরিয়া উচ্চ বিদ্যালয়ে। আজ উচ্চ মাধ্যমিক পরীক্ষার প্রথম দিনেই পরীক্ষা গ্রহণ কেন্দ্রে ও ছাত্র ছাত্রীরা যথাসময়ে পৌঁছে গিয়েছিল। কিন্তু প্রশ্নপত্র দেওয়ার আগেই পরীক্ষা হলে দুই ছাত্রের কাছ থেকে মিলল দুটি মোবাইল ফোন। তৎক্ষণাৎ কাউন্সিলের নির্দেশ অনুযায়ী মোবাইল ফোন দুটি বাজেয়াপ্ত করা হয়। এবং ওই দুই ছাত্রকে পরীক্ষা হল থেকে বের করে নিয়ে আসা হয়। এ ব্যাপারে পশ্চিম গাববেরিয়া হাই স্কুলের প্রধান শিক্ষক সন্দীপ কুমার মন্ডল বলেন।

আরও পড়ুন:Jalpaiguri: জলপাইগুড়ি মেডিক্যাল‌ কলেজ হাসপাতালে এক্স-রে পরিষেবায় সমস্যা, অসুবিধার সম্মুখীন রোগী-পরিবার

অন্যদিকে আন্দুল মহিয়ারী কুন্ডু চৌধুরী ইনস্টিটিউশন স্কুলের পরীক্ষার্থীদের যাতে কোনো অসুবিধা না হয় তারজন্য পুলিসের সঙ্গে স্থানীয় যুব তৃনমূল কর্মীরা এগিয়ে আসেন। পরীক্ষা কেন্দ্রে আসা এক পরীক্ষার্থী এডমিট কার্ড আনতে ভুলে যায়। তাকে বাইকে চাপিয়ে বাড়ি থেকে কার্ড নিয়ে আসেন এক কর্মী।

পুলিসের তরফ থেকে কড়া নজরদারি রাখা হয়। উচ্চ মাধ্যমিক সংসদের নিয়ম অনুযায়ী পরীক্ষার্থীদের চেকিং করে প্রবেশ করতে দেওয়া হয়েছে পরীক্ষা কেন্দ্রে। কোনরকম ইলেকট্রনিক্স গেজেট ও ইলেকট্রনিক ঘড়ি পরে প্রবেশ করতে দেওয়া হয়নি। তবে অভিভাবকরা জানান মহিয়ারী কুন্ডু চৌধুরী ইনস্টিটিউশন স্কুলের সামনে যানজট তৈরি হয়। যার ফলে পরীক্ষার্থীদের আসতে সমস্যার সম্মুখীন হতে হয়। 

আরও পড়ুন:Higher Secondary 2024: উচ্চমাধ্যমিকে ছাত্রীসংখ্যা বেশি! বিভিন্ন প্রকল্পের সুফল বলেই মনে করছে রাজ্য সরকার

অফিস টাইম ও পরীক্ষার টাইম একই সময় হওয়ায় এই সমস্যা।প্রশাসনের কাছে দাবি জানান পরীক্ষার কেন্দ্রের ঢোকার সময়টুকু রাস্তার গাড়ির রুট অন্যদিকে ঘুরিয়ে দিলে ভালো হয়। তবে মোটের ওপর আপাতত শান্তিপূর্ণভাবেই পরীক্ষার্থীরা পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে পরীক্ষা দিচ্ছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.