Malbazar: কম্পিউটার হাতছাড়া, শেষমেশ সরকারি অফিসের কেবল কেটে নিয়ে গেল চোরে

কর্মচারী ভেতরে প্রবেশ করার পর লক্ষ্য করেন অফিসের ভিতরের একটি কম্পিউটারকে টানবার চেষ্টা করা হয়েছে যার ফলে কম্পিউটার সমস্ত উপকরণ মাটিতে পড়ে রয়েছে। দুষ্কৃতীরা ইন্টারনেট-সহ বিভিন্ন কেবেলগুলিও কেটে নিয়ে চলে গেছে।

Updated By: Feb 16, 2024, 03:19 PM IST
Malbazar: কম্পিউটার হাতছাড়া, শেষমেশ সরকারি অফিসের কেবল কেটে নিয়ে গেল চোরে
নিজস্ব ছবি

অরূপ বসাক: গত এক মাসে দু'বার সরকারি অফিসের সমস্ত কেবল কেটে নিয়ে গেলো চোরের দল। যার ফলে বন্ধ হয়ে পড়েছে সমস্ত পরিসেবা। নতুন বছরে জানুয়ারি মাসের পর এবার ফেব্রুয়ারি মাসেও চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়ালো মালবাজার বিডিও অফিস সংলগ্ন অবর বিদ্যালয় পরিদর্শক করন অফিসে। এদিন সকালে অফিস খোলার সময় অফিসের কর্মচারী লক্ষ্য করেন অফিসের একটি জানালা খোলার অবস্থায় রয়েছে এবং অফিসের বাইরের লাইট ভাঙা।

আরও পড়ুন, Aadhaar Card Deactivated: বাতিল আধার কার্ড! চিঠি পেয়েই আতঙ্কে বাংলার বাসিন্দারা

তিনি উদ্বিগ্ন হয়ে ভেতরে প্রবেশ করার পর লক্ষ্য করেন অফিসের ভিতরের একটি কম্পিউটারকে টানবার চেষ্টা করা হয়েছে যার ফলে কম্পিউটার সমস্ত উপকরণ মাটিতে পড়ে রয়েছে। দুষ্কৃতীরা ইন্টারনেট-সহ বিভিন্ন কেবেলগুলিও কেটে নিয়ে চলে গেছে। বিডিও অফিস সংলগ্ন সরকারি অফিসে একের পর এক এইভাবে সমস্ত কেবল  চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে ৷ যার ফলে এদিন সকাল থেকে সমস্ত পরিসেবা বন্ধ হয়ে যায় এই সরকারি অফিসে। 

বহু মানুষ কাজের জন্য এসেও খালি হাতে ফিরে যায়। কারন যে ভাবে বিভিন্ন কেবল কেটে চুরি করে নিয়ে যায় চোরের দল, তাতে সমস্ত পরিসেবসি বন্ধ হয়ে যায়। এদিন মালবাজার থানায় লিখিত অভিযোগ জানানো হয় অবর বিদ্যালয় পরিদর্শক করন অফিস থেকে। বিদ্যালয় পরিদর্শক করনের তরফে মালবাজার থানায় একটি লিখিত অভিযোগ করার পর পুলিস সমস্ত বিষয় তদন্ত করে দেখছে বলে জানায়।

অফিসের স্টাফ কাঞ্চন মালাকার বলেন, 'এই নিয়ে দুবার অফিসের কেবল চুরির ঘটনা ঘটল। যার ফলে আজ সমস্ত কাজকর্ম বন্ধ হয়ে যায়। এ ব্যপারে মালবাজার থানায় অভিযোগ জানিয়েছি। অবিলম্বে পুলিস প্রশাসন দোষীদের খুঁজে বের করে আইন অনুযায়ী ব্যবস্থা নিক।'

আরও পড়ুন, Higher Secondary 2024: উচ্চমাধ্যমিক পরীক্ষায় কড়া নিরাপত্তা, পুলিসের তরফ থেকে আছে হেল্প ডেস্কও

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.