গবেষকের অস্বাভাবিক মৃত্যু, অধ্যাপকের দিকে অভিযোগের আঙুল, চাঞ্চল্য IISER কলকাতায়

২০১৪ সালে IISER কলকাতায় ফিজিক্যাল সাইন্সে ইন্ট্রিগ্রেটেড পিএইচডি কোর্সে ভর্তি হন শুভদীপ। ২০১৫-তে তিনি এক অধ্যাপকের তত্ত্বাবধানে গবেষণা শুরু করেন।

Updated By: Apr 7, 2022, 11:54 AM IST
গবেষকের অস্বাভাবিক মৃত্যু, অধ্যাপকের দিকে অভিযোগের আঙুল, চাঞ্চল্য IISER কলকাতায়
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : শুভদীপ রায় নামে এক গবেষকের অস্বাভাবিক মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়াল নদিয়ার হরিণঘাটায় IISER কলকাতা ক্যাম্পাসে। সোমবার ইন্ডিয়ান ইনস্টিটিউটস অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ-এর ল্যাবে গবেষক শুভদীপ রায়ের মৃতদেহ মেলে। বয়স হয়েছিল ২৭ বছর। 

শুভদীপের বন্ধু ও জুনিয়রদের কাছ থেকে জানা গিয়েছে, রবিবার অনেক রাত পর্যন্ত ল্যাবে ছিলেন তিনি। পরদিন সোমবার বেলা ১১টাতেও ল্যাবের দরজা না খোলায় ধাক্কাধাক্কি করে ভিতরে ঢুকে দেখা যায় অচৈতন্য অবস্থায় তিনি পড়ে আছেন। পরে হরিণঘাটা গ্রামীণ হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। মঙ্গলবার কল্যাণী পুলিস মর্গে দেহের ময়নাতদন্ত হয়।

জানা গিয়েছে ২০১৪ সালে IISER কলকাতায় ফিজিক্যাল সাইন্সে ইন্ট্রিগ্রেটেড পিএইচডি কোর্সে ভর্তি হন শুভদীপ। ২০১৫-তে তিনি এক অধ্যাপকের তত্ত্বাবধানে গবেষণা শুরু করেন। অভিযোগ, ওই অধ্যাপক গবেষণার কাজে সাহায্য করতেন না। এই নিয়ে মানসিক চাপে ছিলেন শুভদীপ। মানসিক চাপ সহ্য করতে না পেরেই শুভদীন আত্মহননের পথ বেছে নেন বলে অভিযোগ। 

এই ঘটনায় মোহনপুর ফাঁড়িতে অভিযোগ করেছেন শুভদীপ রায়ের মা অঞ্জনা রায়। পুলিস ঘটনার তদন্ত শুরু করেছে। প্রতিভবান গবেষকের অস্বাভাবিক মৃত্যু মানতে পারছেন না তাঁর বন্ধু থেকে অন্যান্য গবেষকরা।

আরও পড়ুন, Malda: মিউজিক সিস্টেমে লুকনো 'আসল' জিনিস, তল্লাশিতে পর্দাফাঁস ১২ কোটির কারবারের

Sonarpur: ১৮ লক্ষ টাকার জিনিস চুরি দোকানে, চাঞ্চল্য ছড়াল এলাকায়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.