2000 Currency Ban: ২০০০ টাকার নোটে পেট্রল কেনার হিড়িক! বিপাকে পাম্প মালিকরা...

২০০০ টাকার নোট আর ছাপবে না রিজার্ভ ব্যাঙ্ক। তবে যে ২০০০ টাকার নোট আছে, সেই নোট অবশ্য আপাতত বৈধই থাকছেন। কতদিন? ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

Updated By: May 24, 2023, 08:44 PM IST
2000 Currency Ban: ২০০০ টাকার নোটে পেট্রল কেনার হিড়িক! বিপাকে পাম্প মালিকরা...

দেবব্রত ঘোষ: বাতিল হওয়ার পথে ২০০০ টাকার নোট! তাহলে? ব্যাঙ্কে নয়, নোট বদল করে নিতে গ্রাহকদের ভিড় বাড়ছে পেট্রোল পাম্পে! বিপাকে পাম্প মালিকরা। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছেছে যে, সমস্যা সমাধানের জন্য আয়কর দফতর ও কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে চিঠি লেখার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা।

জল্পনা চলছিলই। এবার পড়ল সিলমোহর। ২০০০ টাকার নোট আর ছাপবে না রিজার্ভ ব্যাঙ্ক। তবে যে ২০০০ টাকার নোট আছে, সেই নোট অবশ্য আপাতত বৈধই থাকছেন। কতদিন? ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। বস্তুত, ব্যাঙ্কে ২০০০ টাকার নোট জমা দিয়ে পরিবর্তে অন্য নোট নিতে পারবেন গ্রাহকরা।

 এদিকে ২০০০ টাকার নোট দিয়ে পেট্রোল কেনার হিড়িক পড়ে গিয়েছে। ওয়েস্ট বেঙ্গল পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশনের  কার্যকরী সভাপতি প্রসেনজিৎ সেনের দাবি, যাঁরা ৫০ বা ১০০ টাকা তেল কিনছেন, তাঁরা ২০০০ টাকার নোট দিচ্ছেন! স্রেফ খুচরোর যোগান নয়, ২০০০ টাকা ব্যাঙ্ক জমা দিতে গেলে পাম্প মালিক,পার্টনার অথবা ডিরেক্টরকে সই করতে হচ্ছে। সেক্ষেত্রে আয়কর সংক্রান্ত সমস্যা পড়তে হতে পারে বলে আশঙ্কা করছেন অনেকেই।

আরও পড়ুন: HS Result 2023: উচ্চ মাধ্যমিকে তৃতীয় চন্দ্রবিন্দুর কপালে চিন্তার ভাঁজ, কীভাবে আসবে পড়ার খরচ?

পেট্রোল পাম্পের এক কর্মী জানিয়েছেন, ২০০০ টাকা নোট দিয়ে ১০০ টাকা তেল কিনছেন অনেকেই। না দিলেই গালিগালাজ, দুর্ব্যবহার, এমনকী হুমকিও!পরিস্থিতি মোকাবিলায় ২৫ মে বৈঠক ডেকেছে ওয়েস্ট বেঙ্গল পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.