Panchayat Election 2023: তৃণমূলকে হারাতে মরিয়া বিরোধী; মনোনয়ন জমা বাম, কংগ্রেস-বিজেপি জোট প্রার্থীর

সোমবার ধূপগুড়ির বিডিও অফিসে কংগ্রেসের প্রতীক চিহ্নে মনোনয়নপত্র জমা দেন বাম কংগ্রেস ও বিজেপি জোট প্রার্থী, ধুপগুড়ির বারঘড়িয়া গ্রাম পঞ্চায়েতের খয়েরবাড়ির ১৫/১৬৫ নম্বর বুথের প্রার্থী নিরবালা রায়।

Updated By: Jun 13, 2023, 02:08 PM IST
Panchayat Election 2023: তৃণমূলকে হারাতে মরিয়া বিরোধী; মনোনয়ন জমা বাম, কংগ্রেস-বিজেপি জোট প্রার্থীর
নিজস্ব চিত্র

প্রদ্যুৎ দাস: তৃণমূলকে হারাতে মরিয়া, বাম, কংগ্রেস ও বিজেপি জোট। ধূপগুড়িতে তৃণমূলকে হারাতে প্রার্থী দিলেন বাম, কংগ্রেস এবং বিজেপির জোট প্রার্থী। অপরদিকে জলপাইগুড়ি জেলার ধুপগুড়ি ঝাড় আলতা ১ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকায় শতাধিক মানুষ তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করলো।

সোমবার ধূপগুড়ির বিডিও অফিসে কংগ্রেসের প্রতীক চিহ্নে মনোনয়নপত্র জমা দেন বাম কংগ্রেস ও বিজেপি জোট প্রার্থী, ধুপগুড়ির বারঘড়িয়া গ্রাম পঞ্চায়েতের খয়েরবাড়ির ১৫/১৬৫ নম্বর বুথের প্রার্থী নিরবালা রায়।

যেখানে বাম এবং কংগ্রেস বিজেপিকে প্রধান শত্রু হিসেবে মনে করে। সেখানেই দাঁড়িয়ে তৃণমূল কংগ্রেসকে হারাতে বাম কংগ্রেস এবং বিজেপির জোটবদ্ধ প্রার্থী দেওযায় ইতিমধ্যেই ধুপগুড়ির রাজনীতিতে আলোড়ন সৃষ্টি করেছে। তবে নিচু স্তরের নেতা কর্মীদের একটাই দাবি তৃণমূল কংগ্রেসকে হারাতে এবং ধুপগুড়ি গ্রামীণ ব্লক সভাপতি দিপু রায়ের বর্বরতার বিরুদ্ধে তারা ঐক্যবদ্ধ হয়ে প্রার্থী দিলেন।

আরও পড়ুন: রক্তদান শিবিরের নামে সিভিল ইঞ্জিনিয়ারের কাছে ১ লাখ দাবি! না মিলতেই মারধর...

অপরদিকে, ফের শাসক দল তৃণমূল কংগ্রেসে ভাঙন। ধূপগুড়ি ব্লকের ঝাড় আলতা ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান মমতা রায়ের বুথে তৃণমূল কংগ্রেস ছেড়ে প্রায় ৩৫টি পরিবার বিজেপিতে যোগদান করল।

সোমবার সন্ধ্যায় এই যোগদান শিবিরে উপস্থিত ছিলেন, ধূপগুড়ি পশ্চিম মন্ডল বিজেপির সভাপতি কমলেশ সিংহ রায়, পশ্চিম মন্ডলের সাধারণ সম্পাদক দেবব্রত সরকার সহ বিজেপি নেতারা। জানা গিয়েছে, গ্রাম পঞ্চায়েত প্রধানের পরিবারের সদস্য ও প্রতিবেশীরা এই দিন বিজেপিতে যোগদান করেন।

বিজেপি নেতা কমলেশ সিংহ রায়ের দাবি, ‘এদিন যোগদান কর্মসূচিতে ঝাড় আলতা ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের প্রধান মমতা রায়ের বিজেপিতে যোগদান করার কথা ছিল। কিন্তু তাকে তৃণমূলের তরফে চাপ সৃষ্টি করে আটকে রাখা হয়েছে। আগামী দিনে তিনিও বিজেপিতে যোগদান করবেন’। এই প্রসঙ্গে প্রধানের ছেলে সুমন রায় সোমবার সন্ধায় জানিয়েছেন, ‘মা কোথায় আছে জানিনা। মায়ের সঙ্গে কথা হয়নি। এই ব্যাপারে আমি কিছু বলতে পারব না’।

যদিও এই বিষয়ে প্রধান মমতা রায় বলেন, ‘বিজেপি থেকে যোগাযোগ করেছে। এখনও কিছু ভাবিনি, সময় হলে সবই জানতে পারবেন। ইতিমধ্যেই  তৃণমূল নেতৃত্বের সঙ্গে আলোচনা চলছে। এই দিন সন্ধায় ব্যক্তিগত কাজে আমি বাইরে ছিলাম’।

আরও পড়ুন: Panchayat Election 2023: মালদা তৃণমূলে ধস! দল ছাড়লেন সাবিত্রী মিত্রের সব ছায়াসঙ্গীরাই...

এই প্রসঙ্গে তৃণমূল কংগ্রেসের জলপাইগুড়ি জেলা সাধারণ সম্পাদক রাজেশ কুমার সিং জানান, ‘আমরা প্রথমেই বলেছিলাম রাম, বাম, কংগ্রেস, জগাই, মাধাই সব একসঙ্গে। আমাদের ঘাবড়ানোর কিছুই নেই। কারন মানুষ তৃণমূল কংগ্রেসের সঙ্গেই আছে। এরা যতই জোট করুক অনৈতিক জোট মুখ থুবড়ে পড়বে। মানুষ আমাদের ভোট দিয়ে জয়যুক্ত করবে’।

পাশাপাশি তৃণমূলের প্রধানের বিজেপিতে যোগদান করার কথা। ঠিক সেই সময় প্রধানকে আটকে রেখেছে তৃণমূল নেতৃত্ব এমনটাই অভিযোগ বিজেপির। রাজেশ বাবু এই প্রসঙ্গে বলেন, ‘প্রধান তো আমাদের। আটকে রাখার তো কিছু নেই। বিজেপি দিনের বেলা স্বপ্ন দেখে। তা কখনোই সফল হবে না’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.