Rail News: চাকা থেকে বের হচ্ছিল ধোঁয়া, গেটম্যানের তত্পরতায় রক্ষা পদতিক এক্সপ্রেসের

খবর পাওয়ার পরই স্টেশনে ছুটে আসেন স্টেশন মাস্টার সুব্রত মণ্ডল ও অন্যান্য আধিকারিকরা

Updated By: Jul 5, 2022, 05:17 PM IST
Rail News: চাকা থেকে বের হচ্ছিল ধোঁয়া, গেটম্যানের তত্পরতায় রক্ষা পদতিক এক্সপ্রেসের

প্রদ্যুত্ দাস: মঙ্গলবার সকাল দশটা নাগাদ জলপাইগুড়ি রোড স্টেশনে ঢুকছিল শিয়ালদহ-আলিপুরদুয়ার পদাতিক এক্সপ্রেস। ছুটে এলেন স্টেশন মাস্টার সহ অন্যান্য আধিকারিকরা। যাত্রীদের নামিয়ে দিলেন ট্রেনের এস-১ কোচ থেকে। কারণ তখন ওই কোচের চাকা থেকে ধোঁয়া বের হচ্ছিল।

এদিন ট্রেনটি  জলপাইগুড়ি রোড স্টেশনে ঢোকার মুখে ১৭ নম্বর গেটের গেটম্যান তিলক দাস দেখাতে পান আলিপুরদুয়ার গামী পদাতিক এক্সপ্রেসের এস ১ কোচের নীচে চাকা থেকে ধোঁয়া বের হচ্ছে। সঙ্গে সঙ্গে তিনি রোড সিগন্যাল দেখান ট্রেনের গার্ডকে। পাশাপাশি তড়িঘড়ি বিষয়টি জানান স্টেশন মাস্টারকে।

ওই খবর পাওয়ার পরই স্টেশনে ছুটে আসেন স্টেশন মাস্টার সুব্রত মণ্ডল ও অন্যান্য আধিকারিকরা। তাঁরা এসে এস-১ কামরা থেকে যাত্রীদের নামিয়ে দেন। এরপর রেলের ইঞ্জিনিয়াররা এসে প্রয়োজনীয় মেরামতি করে ট্রেনটিকে ফের রওনা করিয়ে দেন। 

রেল সূত্রে জানা গিয়েছে, চাকার ব্রেক জ্যাম হয়ে যাওয়াতেই ধোঁয়া বের হচ্ছিল। সেটিকে মেরামত করে ২৫ মিনিট পর ট্রেনটি নিউ আলিপুরদুয়ারের উদ্দেশ্য রওনা দিয়েছে।

স্টেশন মাস্টার সুব্রত মন্ডল জানিয়েছেন পদাতিক এক্সপ্রেস রানীনগর স্টেশন ছাড়ার পর আমাদের গেট ম্যানেরা জানায় এস-১ কামরার চাকা থেকে ধোঁয়া বের হচ্ছে। স্টেশনে আসার পর আমদের ইঞ্জিনিয়ারেরা দেখে ব্রেক জ্যাম হয়েছে। এরপর মেরামতি করে ট্রেনটিকে ছাড়া হয়েছে। জলপাইগুড়ি রোড স্টেশনের ১৭ ও ১৬ নম্বর গেটের গেটম্যান তিলক দাস ও তার সহকর্মী কৌশিক রায়ের এহেন কাজে সাধুবাদ জানিয়েছেন ট্রেন যাত্রী থেকে অনেকেই।

আরও পড়ুন-প্রাইমারিতে চাকরির সুপারিশ করেন শাসকদলের কোন কোন বিধায়ক, নথি জমা পড়ল হাইকোর্টে

আরও পড়ুন-স্মিথ-কোহলিকে পিছনে ফেলে ২৮ তম টেস্ট সেঞ্চুরি জো রুটের 

আরও পড়ুন-অফলাইনেই কলকাতা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা, জানিয়ে দিল ডিভিশন বেঞ্চ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.