ভর্তুকিতে পেঁয়াজ বিক্রি শুরু হতেই বিপত্তি, সুফল বাংলা স্টল থেকে লুঠ হয়ে গেল পেঁয়াজ

সরকারি ভর্তুকিতে পেঁয়াজ বিক্রি শুরু হতেই বিপত্তি। বোলপুরে সুফল বাংলার স্টল থেকে লুঠ হয়ে গেল পেঁয়াজ। স্থানীয়দের অভিযোগ, দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থেকেও পেঁয়াজ না মেলায় ধৈর্যের বাঁধ ভাঙে। 

Updated By: Dec 9, 2019, 04:21 PM IST
ভর্তুকিতে পেঁয়াজ বিক্রি শুরু হতেই বিপত্তি, সুফল বাংলা স্টল থেকে লুঠ হয়ে গেল পেঁয়াজ

নিজস্ব প্রতিবেদন: সরকারি ভর্তুকিতে পেঁয়াজ বিক্রি শুরু হতেই বিপত্তি। বোলপুরে সুফল বাংলার স্টল থেকে লুঠ হয়ে গেল পেঁয়াজ। স্থানীয়দের অভিযোগ, দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থেকেও পেঁয়াজ না মেলায় ধৈর্যের বাঁধ ভাঙে। 

সোমবার পশ্চিমবঙ্গ জুড়ে প্রায় ১১০০ জায়গায় শুরু হয়েছে সরকারি ভর্তুকিতে পেঁয়াজ বিক্রি। পেঁয়াজ মিলছে কেজিপ্রতি ৫৯ টাকা দরে। পেঁয়াজ বিক্রি হয়েছে রেশন দোকান, স্বনির্ভর গোষ্ঠী ও সুফল বাংলার স্টলের মাধ্যমে। মুখ্যমন্ত্রীর আশ্বাস আগামী কয়েকদিনে আরও বেশ কিছু জায়গায় মিলবে সরকারি পেঁয়াজ। 

'কোনও NRC হবে না', সংসদে অমিতের বিল পেশের দিনই কেন্দ্রকে পাল্টা চ্যালেঞ্জ মমতার

এরই মধ্যে বোলপুরের সুফল বাংলার স্টলে ঘটে যায় বিপত্তি। দোকানের কর্মীদের অভিযোগ, প্রায় ২০ কিলোগ্রাম পেঁয়াজ লুঠ করে নিয়ে যায় জনতা। স্থানীয়রা যদিও ঘটনার জন্য দোকানের কর্মীদেরই দায়ী করেছেন। তাদের দাবি, সকাল থেকে মাথাপিছু মাত্র ৫০০ গ্রাম করে পেঁয়াজ দেওয়া হচ্ছিল। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়েও পেঁয়াজ মিলছিল না। এতে ক্ষিপ্ত হয়ে ওঠে জনতা। তার পরই দোকানে হামলা চালান তাঁরা। 

গত মাস খানেক ধরে বাজারে অগ্নিমূল্য পেঁয়াজ। বিশেষ করে পশ্চিমবঙ্গে পেঁয়াজের দাম আকাশ ছুঁয়েছে। কোথাও কোথাও কেজিপ্রতি ১৭০ টাকা দরে বিক্রি হচ্ছে পেঁয়াজ। 

.